Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলছে শিশু-কিশোরদের বিজ্ঞান কংগ্রেস- ২০১৭


৩০ ডিসেম্বর ২০১৭ ০৮:২৪

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানচর্চা ও গবেষণাকে জনপ্রিয় করা, বিজ্ঞান উপভোগ করতে শেখা এবং গুগল সায়েন্স ফেয়ার কিংবা ব্রেকথ্রু জুনিয়র চ্যালেঞ্জের মতো আন্তর্জাতিক বিজ্ঞানভিত্তিক আয়োজনগুলোতে বাংলাদেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে উৎসাহিত করার লক্ষ্যে গতকাল শুরু হয়েছে শিশু-কিশোর বিজ্ঞান কংগ্রেস- ২০১৭।

আজ মেলার দ্বিতীয় দিন। রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুইদিনব্যাপী এই অনুষ্ঠান চলছে। বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (এসপিএসবি) ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) যৌথভাবে এটি আয়োজন করছে।

বাংলা‌দেশ বিজ্ঞান জন‌প্রিয়করন স‌মি‌তির সভাপ‌তি ম‌নির হাসান সারাবাংলা‌কে ব‌লে, প্রায় ৫০০ শিক্ষার্থী ও দুই হাজারের বেশি শিক্ষক, গবেষক, বিজ্ঞানী ও দর্শনার্থী এবারের কংগ্রেসে অংশ নিচ্ছেন। আজ যৌথ কংগ্রেস, নেটওয়ার্কিং পর্ব ও পুরস্কার বিতরণীর মাধ্যমে এ কংগ্রেস শেষ হবে।

তিনি ব‌লেন, সারা দেশ থেকে তিন হাজারের বেশি শিক্ষার্থী এবছরের কংগ্রেসে অংশ নেয়ার উদ্দেশে কনসেপ্ট পেপার বা ধারণাপত্র জমা দিয়েছিল। সেখান থেকে কয়েক ধাপে বাছাইকৃত প্রায় ৪০০ শিক্ষার্থী মূল পর্বে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।
কংগ্রেসের বিজয়ী শিক্ষার্থীদের মধ্য থেকে নির্বাচিত শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে ৫ম জগদীশ চন্দ্র বসু ক্যাম্প।

সারাবাংলা/এমএমএইচ/টিএম

বিজ্ঞান কংগ্রেস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর