Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্ধ করে দেওয়া দুই কোম্পানির ওষুধ জব্দ


১৮ আগস্ট ২০১৮ ২২:১৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: হাইকোর্টের নির্দেশনা না মেনে করে ওষুধ বানিয়ে আসছিল ‘অ্যার্ভাট ফার্মা’ এবং ‘ন্যাশনাল ড্রাগ কোম্পানি’। অথচ ২০১৬ সলের ১৪ জুন হাইকোর্টে এ কোম্পানি ‍দু’টিকে সব ধরনের ওষুধ উৎপাদন না করার নির্দেশ দেয়। শনিবার (১৮ আগস্ট) র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ দুই কোম্পানির বিপুল পরিমান ওষুধ জব্দ করা হয়েছে।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এসব তথ্য জানান সারাবাংলাকে।

সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, ‘র‌্যাব-৩, ওষুধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় আজ রাজধানীর মিটফোর্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে। এতে অ্যাভার্ট ফার্মা (Avert Pharma) এবং ন্যাশনাল ড্রাগ (National Drug) কোম্পানির বিপুল পরিমাণ ওষুধ জব্দ করা হয়েছে। অথচ উচ্চ আদালত ২০১৬ সালে এ দুই কোম্পানিকে ওষুধ উৎপাদন না করার নির্দেশ দেয়। অথচ আজ যে ওষুধ জব্দ করা হয়েছে সেগুলো চলতি বছরের জুন মাসে উৎপাদন করা হয়েছে।’

এছাড়াও বিনা অনুমতিতে বিভিন্ন ধরনের এসিড ও অ্যালকোহল, কয়েক বোতল ফেনসিডিল, নকল ওষুধ তৈরির গ্র্যানুল, স্কয়ারসহ কয়েকটি প্রতিষ্ঠানের নকল ওষুধ, ওষুধ তৈরির উপাদান ও প্যাকেজিং ম্যাটেরিয়ালস জব্দ করা হয় অভিযানে।

অভিযানে মিটফোর্ড হাসপাতাল সংলগ্ন মা এজেন্সির মালিক চন্দন মাহমুদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন, এসিড নিয়ন্ত্রণ আইন ২০০২ এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা দায়েরের আদেশ দেওয়া হয়েছে। এছাড়াও, মেয়াদোত্তীর্ণ রাসায়নিক দ্রব্য বিক্রি করায় একটি কেমিক্যাল দোকানের বিক্রেতাকে আড়াই লাখ টাকা জারিমানা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর