Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এ মাসের মধ্যে মুক্তি পাবেন খালেদা জিয়া: মওদুদ


১৯ আগস্ট ২০১৮ ২১:৩১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

নোয়াখালী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার আর যদি আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ না করে, তাহলে এ মাসের মধ্যে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন।

রোববার (১৯ আগস্ট) দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে তার নিজ বাসভবনে এক প্রেসব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া গ্রেফতারের ৩ সপ্তাহের মধ্যে জামিনে বের হয়ে যাওয়ার কথা। এখন যে অবস্থায় এসেছে, আর দু’টি মামলার জামিন বাকি রয়েছে। এখন হাইকোর্ট নির্দেশ দিয়েছে ৭ দিনের মধ্যে এগুলো নিষ্পত্তি করার জন্য। বেগম জিয়ার জামিন হাইকোর্ট থেকে নেওয়া হবে।

তিনি বলেন, বিএনপি ও জিয়ার সমালোচনা ছাড়া আওয়ামী লীগের কোন বক্তব্য সম্পূর্ণ হয় না। বর্তমানে দেশে নূন্যতম কোন গণতান্ত্রিক চর্চা নেই। গণতান্ত্রিক কোন পরিবেশও নেই। গণতান্ত্রিক অধিকারও নেই কারও। আমার বাড়িতে নেতাকর্মীরা দেখা করতে আসলে তাদেরকে পুলিশ গ্রেফতার করে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ভেবেছিল খালেদা জিয়াকে কারাগারে নেওয়া হলে আর বিএনপি থাকবে না। বর্তমানে বিএনপি অতীতের যে কোন সময়ের চেয়ে ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। সরকার যে আশা করেছিল, সে আশা তাদের ভুন্ডুল হয়েছে।

মওদুদ অভিযোগ করে বলেন, ‘আমি এখনও অবরুদ্ধ অবস্থায় আছি। পুলিশ আমাকে বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে। গত তিনদিনে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসছে আমার সাথে দেখা করতে। অনেককে বাধা দিয়ে পুলিশ। তাদেরকে আমার বাড়িতে ঢুকতে দেয়নি। আমার বাড়ির দরজা থেকে অনেককে গ্রেফতার করেছে। এ পর্যন্ত ২৯ জন নেতাকমীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বিএনপির এ নেতা বলেন, গত ১০ বছরে আওয়ামী লীগের অত্যাচার, নির্যাতন, দুঃশাসন মাত্রা ছাড়িয়ে গেছে। বাংলাদেশ ব্যাংক থেকে ৮শ কোটি টাকার উপরে চুরি হয়ে গেছে। একটা লোকও গ্রেফতার হলো না। বাংলাদেশ ব্যাংকের সোনা তামা হয়ে গেছে, এখানে কাউকে সন্দেহ করা গেল না। দেড় লক্ষ টন কয়লা চলে গেল, আড়াই লাখ টন পাথর চুরি হলো, কেউ গ্রেফতার হয়নি। এটাই প্রমাণ করে এ সরকারের কোন জবাবদিহিতা নেই।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর