Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরি ধরতে কাটা বাসে আগ্রহ যাত্রীদের, পাটুরিয়াঘাটে জমছে টানা বাস


২০ আগস্ট ২০১৮ ১৮:৫৬

।। রিপন আনসারী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

মানিকগঞ্জ: দুপুর থেকেই পাটুরিয়াঘাটে জমতে শুরু করেছে যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার। নদীতে স্রোতের তীব্রতা বাড়ায় ধীর গতিতে চলছে ফেরি। আধাঘণ্টার পথ পারি দিতে সময় লাগছে প্রায় দেড় ঘণ্টা। তাই ফেরির অপেক্ষায় দীর্ঘ হচ্ছে যানবাহনের লাইন।

এই ভোগান্তির হাত থেকে মুক্তি পেতে অধিকাংশ যাত্রীরাই বেছে নিচ্ছেন কাটা বাস। সোমবার (২০ আগস্ট) সকাল থেকে মূলত কর্মজীবী ও ব্যবসায়ী যাত্রীদের ভিড় দেখা যায়। দুপুরের পর থেকে ডিরেক্ট বাস, কোরবানির পশু এনে ফিরে যাওয়া ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস জমতে দেখা যায়।

পাটুরিয়াঘাট

রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ফুলবাড়িয়া, গাবতলী থেকে ছেড়ে আসা লোকাল বাসে পাটুরিয়া আসছেন যাত্রীরা। এক কিলোমিটার হেঁটে পৌঁছাচ্ছেন ঘাটে। যাত্রী পারাপারে ফেরি ছাড়াও রয়েছে লঞ্চ। ফেরি কিংবা লঞ্চে দৌলতদিয়া ঘাটে গেলে সহজেই পাওয়া যায় কাটা বাস।

এদিন দুপুরে বৃষ্টি শুরু হলে কিছুটা ভোগান্তিতে পড়তে হয় ঈদে ঘরমুখী যাত্রীদের। বৃষ্টিতে ভিজেই ফেরি-লঞ্চে ওঠেন শত শত মানুষ। পাটুরিয়ার ৫ নম্বর ঘাট ব্যবহার করে পার হচ্ছে ছোট যানবাহন। ফেরি চলাচলে ধীর গতি থাকায় প্রাইভেটকার ও মাইক্রোবাস পারাপারে সময় লাগছে তুলনামূলক বেশি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) এজিএ জিল্লুর রহমান জানান, ঈদে ঘরমুখী যাত্রী ও যানবাহন পারাপারের জন্য ২০টি ফেরি প্রস্তত রাখা হয়েছে। আজ (সোমবার) সকাল থেকে যাত্রীবাহী বাসের চাপ ছিল না বললেই চলে। ফলে কাটা বাসে আসা যাত্রীরা ভোগান্তি ছাড়াই পার হয়। দুপুরের পর থেকে যানবাহনের চাপ বেড়ে যায়। প্রাইভেটকার ও মাইক্রোবাসের চাপ সকাল থেকেই ছিল। ৫ নম্বর ফেরি ঘাট দিয়ে সেগুলো পার হয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, পদ্মায় তীব্র স্রোতের কারণে স্বাভাবিক গতিতে চলতে পারছে না ফেরি। আঘা ঘণ্টার পথ পারি দিতে দিগুন সময় লাগছে। তবে যাত্রা থেমে নেই। প্রাকৃতিক দুর্যোগ না হলে ফেরি চলাচলে বিঘ্ন ঘটবে না।

সারাবাংলা/এটি

পাটুরিয়াঘাট

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর