Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেঘগ্রাসী শরতের দিন 


২১ আগস্ট ২০১৮ ১০:৪৯
।। মাকসুদা আজীজ, অ্যাসিস্ট্যান্ট এডিটর ।।
এমন একটা দিনের কথা প্রায় সবাই একবার না একবার ভেবেছি। বিশাল একটা নীল আকাশ তার নিচে শুয়ে বসে আর আয়েশে আমরা সাদা মেঘ গুনছি। কোথাও যাওয়ার তাড়া নেই, কিচ্ছু হারানোর ভয় নেই। শুধুই মেঘের সঙ্গে ভেসে যাওয়া।
আজকের দিনটি হতে পারে সেরকমই। এই যে আমাদের আজ ছুটি। প্রায় সবাই নিজের মতো নিজ জায়গায় বসে ঈদের প্রস্তুতি নিচ্ছেন, আজ এই দিনটি মেঘের খোঁজে ভেসে যাওয়াই যায়।
আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজকের দিনটাও আমাদের মুডের মতো আলসে। আকাশে সারাদিন কয়েক স্তরে মেঘ থাকবে। কারণ বঙ্গোপসাগরে লঘু চাপের সৃষ্টি হয়েছে। ওদিকে বাতাসের আর্দ্রতা, বাতাসের বেগ সবই বেশির দিকে। কোথাও বসে থাকলে ভেজা বাতাস বেশ আরাম দেবে।
তবে যারা এখনও গরুর হাটে ঘুরছেন তাদের জন্য পুরো চিত্রই আলাদা। কারণ লঘু চাপের প্রভাবে প্রায় সারা দেশেই বৃষ্টি হবে। মংলা, পায়রা, কক্সবাজার  এসব জায়গায় ৩ নং সতর্ক সংকেতও দিতে বলা হয়েছে। আর বলেছে, প্রায় সারাদেশে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হবে। এগুলো হলে তো কষ্ট হবে, এ ছাড়া গরম আর উচ্চ আর্দ্রতায়ও কষ্ট হতে পারে।
সে যাই হোক। ঠিকমতো হাট বাজার শেষে গোসল সেরে আরাম করে একটা ঘুম দিলেই হবে। কালকের জন্য প্রস্তুতি নিতে হবে। সবার কথা ভেবে সুন্দর দিনের পরিকল্পনা করতে হবে। তবেই না সে ঈদ সফল!
সুন্দর কাটুক আজকের দিনটি

বিজ্ঞাপন

শুভ কাটুক দিনটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর