Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট


২১ আগস্ট ২০১৮ ১১:৪৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

গাজীপুর: গাজীপুরে বিভিন্ন সড়ক-মহাসড়কে তীব্র যানজট। যানজটের কারণে ঘরমুখো মানুষেরা রাস্তায় দীর্ঘ সময় অপেক্ষা করছেন। গরমে আর ভোগান্তিতে কাহিল হয়ে পড়ছে নারী ও শিশুরা। তবে যাত্রীর তুলনায় পরিবহন কম থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এছাড়া বাসের বাড়তি ভাড়া আদায়ের অভিযোগও রয়েছে তাদের। বাস না পেয়ে যাত্রীরা বিকল্প বাহনে চড়ে গ্রামের বাড়ি ফিরছেন।

সরেজমিনে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে চন্দ্রা ত্রিমোড় দিয়ে গাড়ি  চলছে অত্যন্ত ধীরগতিতে। ফলে মহাসড়কের কোনাবাড়ি, সফিপুর ও কালিয়াকৈর এলাকায় থেমে থেমে যানজট হচ্ছে। এছাড়া ঢাকা ময়মনসিংহ মহাসড়কের উত্তরা হাউজ বিলিন্ডং থেকে সালনা পর্যন্ত গাড়ির লম্বা সারি দেখা গেছে। ফলে টঙ্গী, চেরাগআলী, চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস মোড়সহ বিভিন্ন পয়েন্টে যানবাহন চলছে অত্যন্ত ধীর গতিতে। তবে দুই মহাসড়কেরই শেষ সময়ে গাড়ির বাড়তি চাপের পাশাপাশি যাত্রীদের চাপ রয়েছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সদস্যরা বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে কাজ করছে।

বাসের চালক ও যাত্রীরা জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজ শেষ হয়নি। এর মধ্যে গতকাল বিকেলে হঠাৎ বৃষ্টি শুরু হয়। এতে মহাসড়কে চলাচলকারী যানবাহনের চালকেরা ঠিকমতো যান চালাতে পারেননি। এতে যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুরের জামুর্কী পর্যন্ত যানজট বিস্তৃত হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার পর থেকে যানজট কমতে শুরু করে।

গাজীপুর হাইওয়ে পুলিশ জানায়, সব গার্মেন্টের শ্রমিকরা গ্রামের বাড়ি যাওয়ার জন্য রাস্তায় নেমে পড়েছে। এ জন্য যানবাহন স্বাভাবিক গতিতে চলতে পারছে না। বিশেষ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বড়বাড়ি, বোর্ডবাজার, ভোগড়া বাইপাস ও আশপাশের এলাকায় জনজটের কারণে যানবহন ধীরগতিতে চলছে। যাত্রীদের তুলনায় যানবাহন কম থাকায় যাত্রীরা পিকআপ এমনকি ট্রাকে চড়েও বাড়ি যাচ্ছেন। ঈদের তিন দিন আগে ট্রাক পিকআপ ধরনের যানবাহন মহাসড়কে চলাচল নিষিদ্ধ করা হলেও এ ধরনের কিছু যানবাহন মহাসড়কে চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

যানজট

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর