Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাটুরিয়াঘাটে যানবাহনের দীর্ঘ লাইন, ফেরি চলছে ধীর গতিতে


২১ আগস্ট ২০১৮ ১২:৫৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

মানিকগঞ্জ: ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ পড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে। পদ্মায় তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ধীর গতিতে চলছে ফেরি। পারের অপেক্ষায় ঘাটে জড়ো হচ্ছে যানবাহন। মঙ্গলবার (২১ আগস্ট) সকাল থেকেই ঘাট এলাকায় যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন পড়ে যায়। ফলে ঘণ্টার পর ঘণ্টা ঘাটে আটকে থাকছে যাত্রীবাহী বাস। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজারো যাত্রী। তবে ঘাট এলাকায় ছোট গাড়ি চাপ সবচেয়ে বেশি।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের এজিএম জিল্লুর রহমান জানান,পদ্মায় তীব্র স্রোত থাকায় ফেরি ধীর গতিতে চলাচল করছে। এতে ফেরির ট্রিপ সংখ্যা কমে গেছে। যার ফলে ঘাটে এসে যাত্রীবাহী বাসগুলো ফেরিতে উঠতে সময় বেশি নিচ্ছে। সকাল থেকে যানবাহনের চাপ বেশি পড়েছে। দুপুরের পর এই চাপ অনেকটা কমে যাবে। তবে বড় বাসের চেয়ে ছোট বাসের চাপ অনেক বেশি।পাটুরিয়া ৫ নং ঘাট দিয়ে প্রাইভেটকার,মাইক্রোবাস পারাপার করা হচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার ছোট গাড়ির লাইন রয়েছে।

তিনি আরও জানান, ঈদের ঘরমুখো যাত্রী ও যানবাহন পারাপারের জন্য ২০টি ফেরি রয়েছে। ফেরির কোন স্বল্পতা এখানে নেই। প্রাকৃতিক কোন জটিলতা না হলে ঘরমুখো যাত্রীদের নিবিঘ্নে যাত্রী পারাপার করতে কোন সমস্যা হবে না।

এ দিকে সকালে পাটুরিয়া ঘাটে গিয়ে দেখা গেছে, যানবাহনের দীঘ লাইন। ঘাট ছাড়িয়ে যানবাহনের লম্বা লাইন চলে গেছে প্রায় তিন কিলোমিটার। আর প্রাইভেটকার ও মাইক্রোবাসের লাইন প্রায় ৪ কিলোমিটার। দুপুর ১২টা পর্যন্ত এই অবস্থা বিরাজ করছে। এতে সকাল থেকে ঘাট এলাকায় যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। এছাড়া লঞ্চ যাত্রীরা ১-২ কিলোমিটার পথ পায়ে হেঁটে লঞ্চে উঠতে দুভোগে পড়েন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর