Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাস নেই, ট্রাকে চড়েই ঈদযাত্রা


২১ আগস্ট ২০১৮ ১৪:৪৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

গাজীপুর: ঈদের একদিন বাকি। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে শেষ মুহূর্তের আনন্দযাত্রার ঘরমুখো মানুষের সঙ্গী যানজট আর ভোগান্তি। গাজীপুরের বিভিন্ন সড়ক ও মহাসড়কে বাসের সংকট থাকায় ঘরমুখো মানুষ পিকআপ কিংবা ট্রাকে বাড়ির উদ্দেশে যাত্রা শুরু করেছেন।

সরেজমিনে দেখা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার, ভোগড়া বাইপাস মোড়, চান্দনা-চৌরাস্তা মোড়, চন্দ্রা ত্রিমোড়, পূবাইলের মীরের বাজার চৌরাস্তা মোড় টঙ্গীর স্টেশনরোড এলাকায় কিছু যানবাহনের চাপ থাকলেও অন্য কোথাও গাড়ির চাপ নেই বললেই চলে।

চান্দানা-চৌরাস্তা এলাকায় বাস না পেয়ে শেরপুরগামী আবুবকর সিদ্দিক জানান, তিনি কয়েকদিন আগে স্ত্রী সন্তানদের গ্রামের বাড়ি পাঠিয়ে দিয়েছেন। ঈদের আগের দিন মঙ্গলবার গ্রামের বাড়িতে গিয়ে বাস না পেয়ে পিকাপেই রওনা হচ্ছেন। এজন্য তাকে পাঁচশ টাকা ভাড়া গুনতে হচ্ছে। তারপরও তিনি স্বস্তি প্রকাশ করে বলেন, ‘অন্তত বাড়ি যেতে পারছি।’

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাসুদেব সিনহা জানান, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক, সফিপুর, কোনাবাড়ি ও চন্দ্রা ত্রিমোড় এলাকায় গাড়ির চাপ রয়েছে, ওই এলাকায় যানবহন চলছে ধীরগতিতে। তবে যাত্রীর তুলনায় পরিবহন কম থাকায় ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো যাত্রীরা। এজন্য যাত্রীরা পিকআপ ও ট্রাকে করে গন্তব্যে যাচ্ছেন।

গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র এএসপি সালেহ উদ্দিন আহমেদ জানান, গাজীপুর সিটির বোর্ডবাজার, ভোগড়া বাইপাস মোড়, মালেকের বাড়ি, বড়বাড়ি, কুনিয়া এলাকায় চান্দনা-চৌরাস্তা এলাকায় গাড়ির কিছুটা চাপ রয়েছে। এসব এলাকায় পথচারিরা রাস্তা পারাপারার সময় গাড়ি থামতে গিয়ে মাঝে মাঝে গাড়ির টইল হচ্ছে। এছাড়া এসব এলাকায় যানবাহনের সংকটও দেখা দিয়েছে। ঢাকা থেকে ময়মনসিংহ মহাসড়কে বাসের সংখ্যা কমে গেছে। ফলে যাত্রীরা ট্রাকে, পিকআপে চড়েই গন্তব্যে রওনা হচ্ছে। এছাড়া মহাসড়কের অন্য এলাকায় যানবাহন বছরের অন্যসময়ের চেয়েও স্বাভাবিক।

বিজ্ঞাপন

মাওনা হাইওয়ে মহাসড়ক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন জানান, ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার, গড়গড়িয়া মাস্টার বাড়ি এলাকায় মঙ্গলবার সকাল থেকে যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। তবে যাত্রীদের তুলনায় বাস সংকট রয়েছে।

গাজীপুরর অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেল শেখ জানান, সকালে গাজীপুরের সড়ক-মহাসড়কের কয়েকটি স্থানে গাড়ির চাপ রয়েছে। দুপুরে পর থেকে এ চাপ থাকবে না আশা করছি। কারণ যাত্রীদের অধিকাংশই তাদের গন্তব্যে চলে গেছেন। সময়ের গড়ানোর সঙ্গে সঙ্গে গাড়ির সংখ্যা হ্রাস পাচ্ছে।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর