Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণ চেষ্টার মামলা করে চাঁদাবাজি, দম্পতি গ্রেফতার


২৩ আগস্ট ২০১৮ ১৬:৩৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ধর্ষণ চেষ্টার মামলা করার ভয় দেখিয়ে নিরীহ লোকজনের কাছ থেকে চাঁদাবাজির অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ আগস্ট) সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার লালদিঘীর পাড়ে একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার হওয়া দুজন হলেন- সবুজ মিয়া (৫৫) ও আসমা বেগম (৪০)।

কেতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলাকে জানান, বুধবার সবুজ ও আসমা লালদিঘী নামে আবাসিক হোটেলটিতে উঠেন। বৃহস্পতিবার সকালে হঠাৎ আসমা অভ্যর্থনা কক্ষের সামনে এসে চেঁচামেচি শুরু করেন।

আসমা’র অভিযোগ- অভ্যর্থনা ডেস্কে বসে থাকা হোটেলের কর্মচারী মো. শাহিন তাদের অনুপস্থিতিতে রুমে ঢুকে টাকা-পয়সা চুরি করেছেন। এসময় তারা শাহিনের কাছে ১০ হাজার টাকা দাবি করে অন্যথায় ধর্ষণ চেষ্টার মামলায় আসামি করার হুমকি দেন।

কিন্তু শাহিন বিষয়টি গুরুত্ব না দিলে সবুজ ও আসমা কোতোয়ালী থানায় গিয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগ করে পুলিশের টিম নিয়ে হোটেলে যান। হোটেলে যাবার পর সবুজ ও আসমার কথাবার্তা সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ শাহিনকে এই বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করে। তখন সবুজ ও আসমার মিথ্যা মামলার ফাঁদের বিষয়টি পুলিশের কাছে পরিস্কার হয়। এরপর জিজ্ঞাসাবাদে একপর্যায়ে আসমা ও সবজুও বিষয়টি স্বীকার করেন।

ওসি সারাবাংলাকে বলেন, ‘এই দম্পতি দেশের বিভিন্ন জেলায় ঘোরে আর মানুষকে মিথ্যা মামলায় বিশেষত ধর্ষণ চেষ্টার অভিযোগ তুলে হয়রানি করে টাকাপয়সা আদায় করেন। তারা সাধারণত এক জেলায় একটি কিংবা দুটি মামলা করে অথবা প্রতারণা করে টাকা হাতিয়ে চলে যায় আরেক জেলায়।’

২০১৪ সাল থেকে চলতি বছর পর্যন্ত আসমা বাদি হয়ে ঢাকা, বাগেরহাট, নেত্রকোণা এবং রাঙামাটিতে একই অভিযোগে চারটি মামলা দায়ের করেছেন। ছয় মাস আগে নগরীর স্টেশন রোডের একটি হোটেলে একই কায়দায় প্রতারণা করে একজনের কাছ থেকে ১২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে বলেও ওসি জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর