Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লক্ষ্মীপুরে শিশুপার্কে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়


২৫ আগস্ট ২০১৮ ০৯:৫৬

।। আতোয়ার রহমান মনির, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

লক্ষ্মীপুর: ঈদের ছুটিতে পরিবারের সঙ্গে সময় কাটানোর মতো কোনো উল্লেখযোগ্য বিনোদন কেন্দ্র নেই লক্ষ্মীপুরে। তবু থেমে নেই মানুষের উচ্ছ্বাস। মজুচৌধুরীর হাট আর পৌর শিশুপার্কের মতো স্থানগুলো মুখর হয়ে উঠেছে মানুষের পদচারণায়।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, জেলা শহর থেকে ১০ কিলোমিটারের রাস্তা দু’পাশ জুড়ে আকাশমনি ও বিভিন্ন পাহাড়ি গাছের সবুজ বেষ্টনী পাড়ি দিলেই মজুচৌধুরীর হাট। রহমতখালী নদী থেকে সেচ সুবিধা দেওয়ার জন্য এখানে স্থাপিত হয়েছে  আধুনিক স্লুইজ গেট। মেঘনার কোলজুড়ে বিশাল এলাকায় ভাসমান খাঁচায় মাছ চাষ প্রকল্পও রয়েছে। নৌকায় চড়ে সুযোগ রয়েছে আশপাশ ঘুরে দেখার। নদীর মোহনা আর নতুন জেগে ওঠা বিভিন্ন চরও আকৃষ্ট করে দর্শণার্থীদের। দৈনন্দিন জীবনে এসব প্রাকৃতিক আবহে ঘুরে বেড়ানোর সুযোগ না মিললেও ঈদের ছুটিকে ঘিরে এই এলাকায় নেমেছে মানুষের ঢল।

এদিকে,  ঈদ উপলক্ষে নতুন রূপে সেজেছে পৌর শিশুপার্কও। সারাবছর অযত্নে অবহেলায় পড়ে থাকলেও ঈদের আগে নতুন করে সাজানো হয়েছে এই শিশুপার্ক। রাইডগুলোও সচল করা হয়েছে। শিশু-কিশোররাও তাই অভিভাবকদের নিয়ে ছুটে যাচ্ছে এখানে। তবে পার্কে প্রবেশসহ বিভিন্ন রাইডারে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগও মিলছে।

শিশুপার্কে দেখা গেছে, শিশুদের সঙ্গে অভিভাবকরাও কিছুক্ষণের জন্য হারিয়ে যাচ্ছেন আনন্দের রাজ্যে। কথা হয় মহসিন ও তার স্ত্রী মাহিনার সাথে। তাদের বিয়ে হয়েছে ছয় বছর আগে। ঈদের পরদিন তারা দু’জন বেরিয়ে পড়েছেন ঘুরতে। মহিউদ্দিন জানান,তিনি লক্ষ্মীপুরে সরকারি চাকরি করেন। শিশুপার্কে লোক গিজ গিজ করলেও তার কাছে ভালো লাগছে।

বিজ্ঞাপন

জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, ঈদুল আজহা উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষ করে রামগতির বেড়িবাঁধ ও সদর উপজেলার মজুচৌধুরীর হাট ঘাটে ঈদে মানুষ আনন্দ উদযাপন করার জন্য ঘুরতে যায়। সে কারণে পুলিশের নজর রয়েছে। সব মিলিয়ে জেলায় পুলিশের ২৬টি টিম আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। মানুষ যেন নির্বিঘ্নে ও নিরাপদ ঈদ উদযাপন করতে পারে সে দিকে পুলিশের বিশেষ নজর রয়েছে।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর