Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে দ্বিগুন বাস ভাড়া আদায়ের অভিযোগ


২৬ আগস্ট ২০১৮ ১১:৫৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

 টাঙ্গাইল: কোরবানির ঈদ শেষে টাঙ্গাইল থেকে কর্মস্থলে যাওয়ার পথে যাত্রীদের কাজ থেকে দ্বিগুন ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে বাস চালকদের বিরুদ্ধে। টাঙ্গাইল পরিবহন মালিক ও শ্রমিকরা এক জোট হয়ে সাধারণ যাত্রীদের কাছ দ্বিগুন ভাড়া আদায় করছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। কোন উপায় না পেয়ে বাধ্য হয়ে অতিরিক্ত টাকা দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

সরেজমিনে টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, সোনেয়া পরিবহন, নিরালা সুপার সার্ভিস ও সকাল-সন্ধ্যাসহ বিভিন্ন টিকিট কাউন্টারে যাত্রীদের উপচেপড়া ভিড়। সকাল থেকেই কর্মস্থলে ফেরত মানুষ লাইনে দাঁড়িয়ে টিকেট সংগ্রহ করছেন। গাড়ির সংকট থাকায় তাদের অপেক্ষা করতে হচ্ছে। বেশি ভাড়া আদায় নিয়ে কখনো কখনো যাত্রীদের সঙ্গে কাউন্টার মাস্টারের বাগবিতণ্ডা হচ্ছে।

যাত্রীরা অভিযোগ করেন, সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে যে,বাসে অতিরিক্ত ভাড়া আদায়কারী ও এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে। কিন্তু বস্তরে তার কোন মিল পাওয়া যাচ্ছে না। পরিবহন মালিক ও শ্রমিকরা তা অমান্য করে সাধারণ যাত্রীদের বাধ্য করে দ্বিগুন ভাড়া আদায় করছেন। এতে করে চরম হয়রানির শিকার হচ্ছেন যাত্রীরা।

যাত্রীরা আরও অভিযোগ করেন, নিরালা সুপার কাউন্টারে টাঙ্গাইল থেকে ঢাকা যেতে একটি টিকিট ১৬০ টাকার পরিবর্তে ঈদ উপলক্ষে ২৫০টাকা এবং সোনিয়া কাউন্টারে এসি বাসা ভাড়া ২৫০ টাকার পরিবর্তে ৪০০টাকা পর্যন্ত আদায় করছে। সর্বোচ্চে ৫০ টাকার বাড়ালে আমাদের কোন আপত্তি থাকে না। তবে এটা খুবই অন্যায়। এই অবস্থা সকাল-সন্ধ্যা,ঝটিকা ও ধলেশ্বরী পরিবহনেরও।

টাঙ্গাইল বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুর রহমান তাবিব জানান, ঈদ উপলক্ষে পরিবহনগুলো সারাদেশে অতিরিক্ত ভাড়া নেয়। টাঙ্গাইলেও তিন থেকে চারদিন অতিরিক্ত ভাড়া নেওয়া হবে। ঢাকায় যাত্রী নিয়ে যাওয়ার পর সেই গাড়ি টাঙ্গাইলে খালি আসতে হয়। তাই এ ক্ষতি পুষিয়ে নিতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিতে হচ্ছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, ঈদ পরবর্তী যাত্রায় যানবাহনে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় খুবই দুঃখজনক। যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর