Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই মামলায় আমির খসরুর আগাম জামিন


২৭ আগস্ট ২০১৮ ১৩:২১

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে উৎসাহ দেওয়ার অভিযোগে নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৭ আগস্ট) বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন- এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, মো. মাহবুবুর রহমান খান।

রাষ্ট্রপক্ষে ছিলেন- ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান।

পরে আইনজীবী মাহবুবুর রহমান খান জানান, গত ৪ আগস্ট চট্টগ্রামে ও ৫ আগস্ট ঢাকায় পৃথক দুটি মামলায় ছয় সপ্তাহ ও সাত সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

মামলার বিবরণে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ‘মানুষজনকে নামতে’ উৎসাহ দেওয়ার একটি অডিও বিষয়ে ইন্টারনেটে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার ঘটনায় বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামে মামলা দায়ের করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পদক জাকারিয়া দস্তগীর। ৪ আগস্ট শনিবার কোতোয়ালী থানায় মামলাটি করেন তিনি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ১৫(৩) ধারায় মামলাটি করা হয়।

এরপর ৫ আগস্ট নাশকতার অভিযোগে ঢাকার শাহবাগ থানায় আরেকটি মামলা দায়ের হয় তার বিরুদ্ধে। এ দুই মামলায় আজ তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে আদালত শুনানি নিয়ে জামিন মঞ্জুর করেন।

সারাবাংলা/এজেডকে/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর