Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুরিয়ার থেকে ইয়াবা তুলেই র‌্যাবের হাতে ৪ ডিলার


২৭ আগস্ট ২০১৮ ২০:৪৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর মতিঝিলে সুন্দরবন কুরিয়ার সার্ভিস থেকে ৪০ হাজার পিস ইয়াবা রিসিভ করেই র‌্যাব সদস্যদের হাতে ধরা পড়েছেন চার ইয়াবা ডিলার। সোমবার (২৭ আগস্ট) বিকেলে র‌্যাব-১০-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে।

আটক চার জন হলেন— আরিফ, ফোরকান, রুবেল ও আবু নাইম।

সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০-এর কমান্ডিং অফিসার (সিও) অ্যাডিশনাল ডিআইজি কাইয়ুমুজ্জামান বলেন, চট্টগ্রাম থেকে ভাটিকা ও প্যারাশুট কসমেটিক্সের কৌটার মধ্যে বিশেষ কৌশল খাটিয়ে ইয়াবাগুলো কুরিয়ার করা হয়। প্রত্যেক কৌটায় এক হাজার পিস করে ইয়াবা ছিল। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা আগে থেকেই কুরিয়ার অফিসের সামনে অবস্থান নেন। পরে তারা চার জন ইয়াবার ওই চালান রিসিভ করার সময় তাদের আটক করা হয়।

এক প্রশ্নের জবাবে সিও বলেন, কুরিয়ার সার্ভিসের মালিক পক্ষর সাথে কথা হয়েছে। তাদের বলা হয়েছে, তারা যেন মালামাল বুকিংয়ের ক্ষেত্রে আরও সতর্ক থাকেন। ইয়াবা পাচারের সঙ্গে তাদের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে র‌্যাব-১০-এর সিও বলেন, আটক চার জনই ইয়াবা ডিলার। তারা ঢাকায় এসে কেউ মিরপুরে, কেউ বাড্ডায়, কেউ উত্তরায় ইয়াবার ব্যবসা করে। এর আগে থেকে তারা চট্টগ্রাম থেকে বিভিন্ন মাধ্যমে ইয়াবা নিয়ে এসে ঢাকায় বিক্রি করেছে। যদিও তারা নিজেদের ‘ক্যারিয়ার’ (বহনকারী) হিসেবে দাবি করেছে। তবে আমাদের হাতে যথেষ্ট তথ্য-প্রমাণ আছে। তদন্তের স্বার্থে সেগুলো এখনই জানানো যাচ্ছে না।

আটক রুবেল সারাবাংলাকে জানান, ইয়াবার পার্সেলটি মিরপুরে নিয়ে যাওয়ার জন্য তার সঙ্গে ২০০ টাকার চুক্তি হয়। তবে কার কাছে ইয়াবাগুলো পৌঁছানো হতো, জানতে চাইলে কোনো উত্তর দিতে পারেনি তিনি।

বিজ্ঞাপন

আরিফ জানান, তিনি চট্টগ্রামে লেখাপড়া করেন। শাওন নামে একজন ব্যক্তি কুরিয়ার থেকে তাকে ইয়াবা রিসিভ করতে বলেছেন। বিনিময়ে তাকে ৩ হাজার টাকা দেওয়া হবে।

ফোরকান ও নাইম বলেন, তারা দু’জনই রাজমিস্ত্রির কাজ করেন। টাকার লোভে তারা ইয়াবা বহন করতে এসেছেন। তবে ইয়াবাগুলো কার কাছে, কোথায় দেওয়া হতো তা বলতে পারেনি।

র‌্যাব-১০-এর অপারেশন কমান্ডার অ্যাডিশনাল এসপি মহিউদ্দিন ফারুকী সারাবাংলাকে বলেন, চট্টগ্রাম থেকে রাকিব ও শাওন নামে দু’জন ছদ্মনামে কুরিয়ারে ইয়াবাগুলো পার্সেল করেন। আসলে তাদের নাম শাওন ইসলাম ও ইমরান। তাদেরও আটক করার চেষ্টা চলছে। আটকদের নিয়ে ঢাকার আর কোথায় কে আছে তা খুঁজে বের করা হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর