Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিলেট মেয়র আরিফুলের পাসপোর্ট ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ


২৮ আগস্ট ২০১৮ ১৬:৪২

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: জামিনের শর্তে জমা রাখা সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পাসপোর্ট ছয় মাসের জন্য ফেরতের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৮ আগস্ট) বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় জামিনের শর্ত হিসেবে ২০১৭ সালের মে মাসে উচ্চ আদালত তার পাসপোর্ট জব্দ রাখার নির্দেশ দিয়েছিলেন। এরপর থেকে তার পাসপোর্ট সিলেট জেলা প্রশাসকের কাছে জমা আছে।

আদালতে আরিফুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

পরে অ্যাডভোকেট ফজলুর রহমান জানান, ছয় মাসের জন্য সিলেট মেয়র আরিফুল হকের পাসপোর্ট দিতে সিলেট জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তিনি জানান, আগামী ১০ সেপ্টেম্বর লন্ডনে অধ্যায়নরত মেয়র আরিফুল হকের মেয়ের কলেজের কনভোকেশন (সমাবর্তন) অনুষ্ঠিত হবে। সেখানে যোগ দিতে পাসপোর্ট চেয়ে নিম্ন আদালতে আবেদন জানানো হলে গত ১৪ আগস্ট তা নাকচ করে দেন আদালত। নিম্ন আদালতের এই আদেশের রিভিশন চেয়ে ২৭ আগস্ট হাইকোর্টে আবেদন করেন আরিফুল হক। আজ (২৮ আগস্ট) ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তাকে ছয় মাসের জন্য পাসপোর্ট ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

সারাবংলা/এজেডকে/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর