Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পশ্চিমবঙ্গে নাগরিকপঞ্জী চালু করতে দেওয়া হবে না: মমতা


২৮ আগস্ট ২০১৮ ১৬:৫৯

।। শুভজিত পুততুন্ড, কলকাতা থেকে ।।

পশ্চিমবঙ্গে কোনোভাবেই জাতীয় নাগরিকপঞ্জী চালু করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার (২৭ আগস্ট) কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়, বলেন ২০১৯, বিজেপি ফিনিস। মমতা আরও বলেন, পশ্চিমবঙ্গে জাতীয় নাগরিকপঞ্জী কে চালু করবে? অতো সোজা নয় এখানে জাতীয় নাগরিকপঞ্জী চালু করা। এখানে আমরা বাঘের বাচ্চারা বসে আছি।

মমতা এদিন দলীয় কর্মীদের উদ্দেশ্যে বলেন, বিজেপির অনেক টাকা। সেই টাকার কাছে যেন কেউ আত্মসমার্পণ না করেন। আমাদের টাকা নেই, তবে আমাদের হৃদয় আছে। ডেডিকেশন আছে। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভায় দাঁড়িয়ে মমতা দাবি করেন, ভারতে বিজেপির বিদায় ঘণ্টা বেজে গেছে।

তিনি শ্লোগান তোলেন, আগামী ২০১৯, ভারত থেকে বিজেপি হবে ফিনিশ। আক্রমণ করলেন সিপিএমকেও। তার মতে সিপিএমের কোনো লজ্জা নেই। ওই দলের হার্মাদরাই বিজেপিতে গিয়ে নাম লিখিয়েছে। তার অভিযোগ পঞ্চায়েত নির্বাচনে ভোটারদের প্রাভাবিত করার চেষ্টা করেছে বিএসএফ।

এদিন বক্তব্যের শুরু থেকেই মমতাকে ছিলেন আক্রমণাত্মক। বিভিন্ন বিষয়কে তুলে ধরে বিজেপিকে একহাত নেন তৃণমূল নেতা। তিনি বলেন, ভারতে এখন হরিদাসরা জন্ম নিয়েছে। অথচ কালিদাস নেই। সবাই এখন সব হরিদাস।

এ ছাড়া তিনি দিল্লির সরকারের সমালোচনা করে বলেন, দিল্লির কেন্দ্রীয় সরকারের কাজই হলো দেশজুড়ে অশান্তি করা। ভারতকে ভেঙে ফেলার চক্রান্ত করছে বলেও এদিন অভিযোগ করেন মমতা। সম্প্রতি উত্তর প্রদেশের মুগলসরাই স্টেশনের নাম আরএসএস চিন্তক দীনদয়াল উপাধ্যায়ের নামে করা হয়েছে। এদিন সেই বিষয়ে সরব হন মমতা। একই ভাবে তার অভিযোগ কন্যাকুমারীকাকেও দখল করেছে আরএসএস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর