Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সেফ মাইগ্রেশনের’ জন্য সাময়িক বন্ধ লেবাননে কর্মী পাঠানো


২৮ আগস্ট ২০১৮ ২১:২২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

ঢাকা: লেবাননে কর্মী পাঠানোর প্রক্রিয়া নিরাপদ করতে সাময়িকভাবে কর্মী পাঠানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।লেবাননের রাজধানী বৈরুতে বাংলাদেশ দূতাবাসের হেড অব কনস্যুলেট ও কাউন্সিলর সায়েম আহমদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ২৩ আগস্ট পাঠানো এই চিঠিতে বলা হয়েছে দূতাবাস পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিয়োগের চুক্তিপত্র সত্যায়িত করার প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছে। বাংলাদেশ সরকার লেবাননে কর্মী পাঠানোর ক্ষেত্রে একটি নতুন গাইডলাইন তৈরি করছে। এটি তৈরি হওয়া মাত্র তা সংশ্লিষ্ট সবাইকে জানিয়ে দেওয়া হবে।

সায়েম আহমেদ সারাবাংলাকে বলেন, এটা তো আসলে বন্ধ না, বিষয়টিকে রেগুলারাইজ করার জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে খুব অল্প সময়ের জন্য স্থগিত করা হয়েছে। আমাদের ফেসবুক পেইজেও এটাই বলা হয়েছে। এটা বন্ধের কোনো বিষয় নয়, একে আমরা সাময়িকভাবে ‘স্থগিত’ বলছি, বলেন সায়েম আহমেদ।

ফেসবুকে ‘বাংলাদেশ দূতাবাস বৈরুত’-এর পেইজে গিয়ে দেখা যায়, গত ২৬ আগস্ট তারা এ চিঠির ছবি সম্বলিত এক পোস্ট করা হয়। সেখানে লেখা হয়েছে, ‘দালাল কর্তৃক সৃষ্ট বিভিন্ন সমস্যার কারণে সরকার আপাতত বাংলাদেশ থেকে লেবাননে শ্রমিক পাঠানো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ।’

সায়েম আহমেদ আরও বলেন, সিদ্ধান্তটা বাংলাদেশ পক্ষ থেকে নেওয়া হয়েছে-যাতে করে সেখান থেকে আরও সেফ মাইগ্রেশন হয়। যেন এখানে কেউ আসার পর তাদের কোনো সমস্যা না হয়। এ জন্য তাদের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দল এসেছিলেন, তারা সরেজমিনে দেখে যাবার পর এ সিদ্ধান্তে এসেছেন। এই সময়কাল অল্প সময়ের জন্য নেওয়া হয়েছে। তবে এটুকু বলতে পারি, এটা আপাতত সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/জেডএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর