Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অমিত শাহের বিরুদ্ধে মমতার ভাতিজা অভিষেকের মামলা


২৯ আগস্ট ২০১৮ ২০:৩১

।। শুভজিত পুততুন্ড ।।

কলকাতা থেকে: ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি, সাংসদ ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভাতিজা অভিষেক ব্যানার্জি। বুধবার (২৯ আগস্ট) কলকাতার নগর দায়রা আদালতে এই মামলা করেন অভিষেক।

এর আগে, গত ১১ আগস্ট কলকাতার মেয়ো রোডে বিজেপি যুব মোর্চা আয়োজিত জনসভায় অভিষেকের বিরুদ্ধে নারদা, সারদা, সিন্ডিকেটসহ একাধিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগ তোলেন অমিত শাহ।

অমিত শাহের ওই বক্তব্যের পর পশ্চিমবঙ্গের রাজনীতিতে সোরগোল পড়ে যায়। তৃণমূলের পক্ষ থেকে এই ধরণের অভিযোগকে মিথ্যা ও অবমাননাকর হিসেবে উল্লেখ করা হয়। এ নিয়ে ১৩ আগস্ট বিজেপি সভাপতিকে ক্ষমা চাওয়ার শর্ত দিয়ে আইনি নোটিশ পাঠান অভিষেকের আইনজীবী সঞ্জয় বসু। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়।

কিন্তু অমিত শাহ ও বিজেপির পক্ষ থেকে তেমন কোনো জবাব না পাওয়ায়, বুধবার এই মামলা করা হয়। আইনজীবী সঞ্জয় বসু বলেন, তার মক্কেলের বিরুদ্ধে অসত্য ও অপমানজনক মন্তব্য করে মানহানির অপরাধ করেছেন অমিত শাহ। আগামী ২৪ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে আদালত।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর