Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিতু হত্যার আসামি ভোলা আরেক মামলায় গ্রেফতার


৩০ আগস্ট ২০১৮ ১৯:০৩

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পুলিশ সুপারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে আরেকটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলমের আবেদনের প্রেক্ষিতে নগরীর ডবলমুরিং থানার একটি হত্যা মামলায় ভোলাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমান এই আদেশ দিয়েছেন বলে সারাবাংলাকে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

নির্মলেন্দু জানান, ২০১৫ সালের ১৬ মার্চ নগরীর ডবলমুরিং থানার দেওয়ান হাট ব্রিজের নিচে মাজার বাড়ি এলাকার নিজ বাসা থেকে তেলবাহী গাড়ির চালক আব্দুল গফুরের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ডবলমুরিং থানার উপপরিদর্শক এসআই আমিরুল হক অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেন। গত বছরের ৬ অক্টোবর থানা পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে আদালত তা অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে আদেশ দেয়।

গত মঙ্গলবার (২৮ আগস্ট) ওই মামলায় ভোলাকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন ডিবি পরিদর্শক। বৃহস্পতিবার শুনানির সময় ভোলাকে আদালতে হাজির করা হয়।

২০১৬ সালের ৫ জুন বাসা থেকে বেরিয়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাবার পথে নগরীর ওআর নিজাম রোডে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয় সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতুকে।

প্রথমে এই হত্যাকাণ্ডের জন্য জঙ্গিদের সন্দেহ করা হলেও ঘটনার ২৩ দিন পর ভোলাকে গ্রেফতারের মধ্য দিয়ে দৃশ্যপট পাল্টে যায়। ভোলা বাবুল আক্তারের সোর্স ছিল বলেও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের কাছ থেকে বক্তব্য আসে।

বিজ্ঞাপন

চলতি বছরের মে মাসে ভোলা হাইকোর্ট থেকে মিতু হত্যা মামলায় জামিন পান। এরপর তাকে নার্সিং ইনস্টিটিউটের শিক্ষিকা অঞ্জলী রাণী হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

এই মামলায়ও উচ্চ আদালত থেকে জামিন পাবার পর আরেকটি হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন করে নগর গোয়েন্দা পুলিশ।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর