Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেলমেট ছাড়া পেট্রোল নয়


৩০ আগস্ট ২০১৮ ২১:৩৮

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

রংপুর: হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রোল ও অকটেন বিক্রি করছেন না রংপুরের পাম্প মালিকরা। এতে শহরমুখী মোটরসাইকেল চালকেরা মাথায় হেলমেট ছাড়া তেল নিতে এসে বিপাকে পড়ছেন। বৃহস্পতিবার (৩০ আগস্ট) সকালে রংপুর মহানগরীর বেশ কয়েকটি তেল পাম্পে এমন চিত্র দেখা যায়।

সম্প্রতি মোটরসাইকেল চালকের মাথায় হেলমেট না থাকলে ওই চালককে পেট্রোল বা অকটেন না দিতে পাম্প মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন রংপুর জেলা পুলিশ।

বৃহস্পতিবার সকালে নগরীর শাপলা চত্বর ইউনিক পাম্প, শাপলা ব্রিজ সংলগ্ন রহমান পাম্প, সাতমাথা রোডের আব্দুল্লাহ্ পাম্পসহ স্টেশন রোড ছালেক পাম্প, বাংলাদেশ ব্যাংক মোড়, কেন্দ্রীয় বাস টার্মিনাল, মর্ডান মোড়ের চান পেট্রোলিয়াম, আকবর অ্যান্ড সন্সসহ বিবিভন্ন এলাকার পাম্পটিতে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের অনেকেই তেল নিতে এসে ফিরে যান।

রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা সরোয়ার টিটু জানান, জেলা পুলিশের পক্ষ থেকে আমাদের হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের কাছে পেট্রোল বিক্রি না করতে অনুরোধ করেছেন। বিষয়টি আমরা অতি গুরুত্ব সহকারে নিয়েছি। মানুষ যাতে পাম্পে এসে হয়রানির শিকার না হয় সে জন্য জনসচেতনতা বাড়াতে প্রয়োজনে পোস্টারিং করা হবে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান সাইফ বলেন, ‘সড়ক-মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে দুর্ঘটনায় মোটরসাইকেল চালক ও আরোহীদের প্রায়ই বড় ধরনের ক্ষতি হচ্ছে বেশি। কিন্তু হেলমেট থাকলে এ ক্ষতি কম হয়। তাই মোটরসাইকেল দুর্ঘটনা রোধে পেট্রোল পাম্প মালিকদের এ অনুরোধ করেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

নিরাপদ সড়ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর