Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অপহৃত শিশুর জন্য অপহরণকারীরই মাইকিং!


৩০ আগস্ট ২০১৮ ২৩:১৯

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানার লিচু বাগান এলাকার ৩৪১/১-এর বাসার সামনে থেকে প্রতিবেশী শিশু তোয়াছিন ইসলাম সিমনকে অপহরণ করেছিলেন রোমান। কিন্তু অন্যরা যেন এ ঘটনায় জড়িত হিসেবে তাকে সন্দেহ না করে, সেজন্য রোমান নিজেই সিমন হারিয়ে গেছে মর্মে এলাকায় মাইকিং করেন।

শিশু সিমনকে উদ্ধার করে রোমানকে গ্রেফতার করার পর জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানা গেছে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বিকেলে তেজগাঁও বিভাগের পুলিশ উপকমিশনার বিপ্লব কুমার সরকার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।

উপকমিশনার জানান, স্ত্রীসহ বেশ কয়েকজন মিলে অপহরণের নাটক সাজায়। তারা মুক্তিপণ হিসেবে ২০ লাখ টাকা দাবি করে। পরে সিমনের বাবা সাইফুল ইসলাম ১০ লাখ টাকায় ছেলেকে ছাড়িয়ে আনার জন্য রাজি হন। পরে পুলিশ জানতে পেরে রোমান ও তার স্ত্রীসহ অপহরণ চক্রের ছয় জনকে গ্রেফতার করে এবং শিশু সিমনকে উদ্ধার করে।

বিপ্লব কুমার সরকার বলেন, ২৮ আগস্ট রাতে বাসার সামনে খেলার সময় সিমনকে তুলে নিয়ে যায় প্রতিবেশী রোমান। ওই রাতেই তার বাবা সাইফুল ইসলাম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর রোমান নিজেই এলাকায় মাইকিং করে এবং একইসঙ্গে সিমনের বাবার সঙ্গেও মোবাইলে মুক্তিপণের দাবি জানিয়ে যেতে থাকে। এর জন্য মোবাইলে ভয়েস টুলস নামে একটি অ্যাপ ব্যবহার করে সে। ১০ লাখ টাকায় সিমনকে ফেরত দেওয়ার জন্য সিমনের বাবার সঙ্গে তার চুক্তি হয়।

পরে সিমনের বাবা বিষয়টি পুলিশকে জানালে গতকাল বুধবার (২৯ আগস্ট) মধ্যরাতে পুলিশ তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের ছয় জনকে গ্রেফতার করে। এ সময় সিমনকে একটি খোলা মাঠ থেকে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

তেজগাঁও পুলিশের উপকমিশনার বলেন, অপহরণকারীদের বেশিরভাগেরই বয়স ১৮ থেকে ২০ বছর। এর আগে তারা এরকম কোনো ঘটনা ঘটিয়েছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। তারা টাকার জন্যই সিমনকে কৌশলে অপহরণ করেছিল। যে মোবাইল থেকে কল করে মুক্তিপণ চাওয়া হয়েছে, সেই মোবাইলটি একসময় রোমান ব্যবহার করত।

ছেলেকে পেয়ে বাবা সাইফুল ইসলাম বলেন, পুলিশ আমার বাবুকে উদ্ধার করেছে। আমার আর কিছু চাওয়ার নাই। পুলিশকে ধন্যবাদ জানাই। আমার বুকের ধনকে ফিরিয়ে দিছে পুলিশ।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর