Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে অস্ত্রের কারখানার সন্ধান, আটক ২


২৯ নভেম্বর ২০১৭ ০৭:২৬

সারাবাংলা ডেস্ক

ময়মনসিংহ শহরের আকুয়া মিলনবাগ এলাকার একটি বাসায় অস্ত্র তৈরির মিনি কারখানার সন্ধান পাওয়া গেছে বলে দাবি করেছে র‌্যাব।

মঙ্গলবার দিবাগত রাতে ওই বাসায় অভিযান চালিয়ে বিপুল অস্ত্রসহ দুই যুবককে আটক করা হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়।

র‌্যাব জানায়, অভিযানে চারটি পিস্তল, সাত রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক যুবক সোহেল (২২) ও বাহার (২৫) অস্ত্রতৈরির কারিগর বলেও দাবি র‌্যাবের। তবে এরা কোনো উগ্রবাদী সংগঠনের সঙ্গে জড়িত কী না, এ ব্যাপারে কিছু জানা যায়নি।

র‌্যাব-১৪-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শরীফুল ইসলাম ঘটনাস্থলে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, রাত দেড়টায় ময়মনসিংহ শহরের নাসিরাবাদ কলেজ মাঠের পাশে মঈন উদ্দিন নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাব বাড়িটি ঘিরে ফেলে। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেয়ে সন্ত্রসীরা বাড়ির ভেতর থেকে প্রথমে প্রতিরোধ ও পরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাবের হাতে দুই জন ধরা পড়ে। বাড়ির মালিকের ছেলে নুরুদ্দিন পলাতক রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে ওই বাড়ির ভিতরে তল্লাশি চালায় র‌্যাব।

তিনি বলেন, বিশেষভাবে তৈরি করা ওই বাড়ির ভিতর একটি গোপন কক্ষের সন্ধান পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা মইনুদ্দিনের বাসা ভাড়া নিয়ে অস্ত্র তৈরি ও বিক্রয়ের কথা স্বীকার করেছে।

তিনি আরও বলেন, কক্ষটির চৌকির ওপর থেকে চারটি পিস্তল, সাত রাউন্ড গুলি, চারটি ম্যাগাজিন, আটটি চাকু, চারটি হাতুড়ি, একটি চায়নিজ কুড়াল, তিনটি প্লাস, দুটি ড্র্রিল মেশিন, কাটার, শাইন, একটি বাইশ এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

কক্ষটি আধুনিক মডেলের অস্ত্র তৈরির মিনি কারখানা বলা যায় বলেও দাবি করেন তিনি।

ব্যাপক জিজ্ঞাসাবাদে আরও অনেক তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছেন ওই র‌্যাব কর্মকর্তা। এদের সঙ্গে জড়িত অন্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

ময়মনসিংহে_অস্ত্রের_কারখানা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর