Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতগামী যাত্রীর থেকে স্বর্ণের বার আটক


২৯ নভেম্বর ২০১৭ ০৭:২৩

সারাবাংলা প্রতিবেদক

বেনাপোলে আবারও ভারতগামী দুই যাত্রীর কাছ থেকে এক কেজি স্বর্ণের বার আটক। দুজনকে আটক করা হয়েছে। শুল্ক গোয়েন্দার মহাপরিচালক মইনুল খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বেনাপোল দিয়ে ভারত যাবার সময় জিন্সের প্যান্টের কোমরের অংশে লুকানো ১০টি স্বর্ণের বার সহ মো. মহসিন খান ও ইলিয়াস আহমেদ নামের ২(দুই) যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা।

আটক মোঃ মহসিন খান গোপালগঞ্জের ঘোষের চর এলাকার জাহাঙ্গীর খানের পুত্র। বয়স ৩৬ বছর। তার পাসপোর্ট নম্বর: BN 0068629

মোহসিনের পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, তিনি গত নয় মাসে ১৮ বার ভারতে আসা যাওয়া করেছেন। জিজ্ঞাসাবাদে তিনি পেশায় একজন ব্রোকার (দালাল) হিসেবে নিজেকে পরিচয় দেন। বিদেশে লোক পাঠানোর ক্ষেত্রে তিনি তার এলাকায় জনশক্তি রপ্তানির দালালের কাজ করেন বলে তিনি জানান।
মোহসিনের পরনের জিন্স প্যান্টের কোমরের অংশে বিশেষভাবে লুকানো অবস্থায় ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণ কলকাতার বড়বাজারে বিক্রয়ের জন্য তিনি নিয়ে যাচ্ছিলেন বলে জানান। তার সঙ্গে থাকা ইলিয়াস আহমেদ নামে অপর একজন যাত্রীকে শনাক্ত করে তার দেহ তল্লাশি করে একইভাবে তার জিন্স প্যান্টের কোমরেও ৪টি বার পাওয়া যায়। পরে অন্তর্বাসের মধ্যে বিশেষ কায়দায় লুকানো আরও ১টি বার উদ্ধার করা হয়।

আটক ইলিয়াস আহমেদ শরীয়তপুরের জাজিরা থানার নাওডোবা গ্রামের মো. ইব্রাহিম মাদবরের পুত্র। বয়স ৪১ বছর। তার পাসপোর্ট নম্বর: BP 0460980। পাসপোর্ট পরীক্ষায় দেখা যায়, তিনি এ বছরে ৩ বার ভারতে আসা যাওয়া করেছেন। জিজ্ঞাসাবাদে ইলিয়াস নিজেকে একজন ইট-বালুর ব্যবসায়ী বলে জানান। জাজিরার নাওডোবায় তার দোকান রয়েছে। আটককৃত স্বর্ণ কলকাতার বড়বাজারে একটি গহনার দোকানে বিক্রয়ের জন্য তিনি নিয়ে যাচ্ছিলেন বলে জানা যায়।

বিজ্ঞাপন

বেনাপোল বন্দরের আন্তর্জাতিক চেকপোস্টে কাস্টমস ও ইমিগ্রেশন তল্লাশি অতিক্রমের পর গোপন সংবাদের ভিত্তিতে এই যাত্রী দুজনকে শনাক্ত ও তল্লাশি করে শুল্ক গোয়েন্দা।

আজ সকাল ১১:০০ ঘটিকায় এই ঘটনা ঘটে। যাত্রীদেরকে গ্রেফতার করা হয়েছে।

আটক স্বর্ণের পরিমাণ ১(এক) কেজি।

এর মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক মইনুল খান জানান, চোরাচালানের অভিযোগে গ্রেফতারকৃত যাত্রীদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে এবং উদ্ধারকৃত স্বর্ণবার বেনাপোল কাস্টমস গুদামে জমা প্রদান করা হবে।

সারাবাংলা/ইউএইচজি/এমএ/নভেম্বর ২৯,২০১৭

১০টি সোনার বার ভারতগামী যাত্রী বেনাপল বেনাপল থেকে সোনার বার আটক ভারতগামী যাত্রী থেকে সোনার বার আটক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর