Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে ১৫ উদ্বোধন ১৫ ভিত্তিস্থাপন প্রধানমন্ত্রীর


৩০ ডিসেম্বর ২০১৭ ২১:৪৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

বিশেষ সংবাদদাতা

ঢাকা:
যশোরে রোববার (৩১ ডিসেম্বর) ১৫টি প্রকল্পের উদ্বোধন ও ১৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে রোববার সকালে যশোর পৌঁছাবেন তিনি। দিনের প্রথমভাগে এসব প্রকল্পের উদ্বোধন শেষে বিকেলে ভাষণ দেবেন জনসভায়। তবে সকালে যশোর পৌঁছেই প্রধানমন্ত্রী যোগ দেবেন রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭ (শীতকালীন) আয়োজনে। যশোর বিমান বাহিনী একাডেমিতে এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

রোববার প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন তার মধ্যে ভবন নির্মাণ ও সম্প্রসারণের কাজ রয়েছে দশটি। এগুলো হচ্ছে- যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ; হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; যশোর সদর উপজেলাস্থ আমদাবাদ কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; শার্শা উপজেলাস্থ পাকশিয়া কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; বাঘারপাড়া উপজেলাস্থ বাঘারপাড়া ডিগ্রী কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; মনিরামপুর উপজেলায় ৫০০ আসন বিশিষ্ট ‘শহীদ মশিয়ূর রহমান অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল’ নির্মাণ এবং অভয়নগর উপজেলার মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ।

বিজ্ঞাপন

এছাড়া কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (১ম পর্যায়); পাবলিক লাইব্রেরির (তৃতীয় পর্যায়) উন্নয়ন প্রকল্প, যশোর শহরের ১৩ কিঃমিঃ সড়ক ও ২২ কিঃমি ড্রেন নির্মাণ কাজও রয়েছে উদ্বোধনী কর্মসূচির মধ্যে।

যশোরবাসী অপেক্ষা করছে আরও একটি কাজের উদ্বোধনের জন্য। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটভাই শেখ রাসেলের পূর্ণাবয়ব প্রতিকৃতি ভাস্কর্য নির্মাণ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

যেসব প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী সেগুলো হচ্ছে- ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প; যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) যথাযথ মানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প; যশোর-খুলনা জাতীয় মহাসড়ক যশোর অংশ (পালবাড়ী হতে রাজঘাট অংশ) যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প; কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ; যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ; যশোর শহরের ২৫ কিঃমিঃ সড়ক ও ২৪ কিঃমি ড্রেন নির্মাণ কাজ; হামিদপুর কম্পোষ্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল্ড সেল নির্মাণ; যশোর পুলিশ সুপার অফিস ভবন নির্মাণ; যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ; ঝিকরগাছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরাল স্থাপন; শেখ রাসেল জিমনেসিয়াম ভবন নির্মাণ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভবন নির্মাণ,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ।

বিকেল ৩টায় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যশোর ঈদগাহ ময়দানে এই জনসভা শেষেই ঢাকা ফিরবেন তিনি।

সারাবাংলা/এমএম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর