Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশিয়ার সোচিতে অবতরণকালে বিমান বিধ্বস্ত, আহত ১৮


১ সেপ্টেম্বর ২০১৮ ১৬:১৭

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

রাশিয়ার পর্যটন নগরী সোচিতে অবতরণের সময় একটি বিমান রানওয়ে থেকে ছিটকে গেলে তাতে আগুন ধরে যায়। দেশটির কর্মকর্তারা জানান, ভয়াবহ এ দুর্ঘটনায় ১৮ জন আহত হলেও কোনো প্রাণহানি ঘটেনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, শনিবার (১ সেপ্টেম্বর) ভোরে এই দুর্ঘটনা ঘটে। উটায়ের এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ বিমানের ফ্লাইট ইউটি৫৭৯ মস্কো থেকে উড্ডয়ন করে। এতে ৬ ক্রু’সহ ১৬৪ জন যাত্রী ছিলেন।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, বিমানবন্দরের বেষ্টনীর সঙ্গে ধাক্কা খেয়ে বিমানটি পার্শ্ববর্তী নদীর ধারে বিধ্বস্ত অবস্থায় পড়ে আছে। এ সময় বিমানটি থেকে আগুন ও ধোঁয়া বের হতে থাকে।

কর্মকর্তারা বলছেন, যাত্রীদের অনেকের শরীর পুড়ে গেছে। কেউ কেউ কার্বন মনোক্সাইড গ্যাসের বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন। সোচি বিমানবন্দরের এক মুখপাত্র জানান, উদ্ধার অভিযান পরিচালনার সময় এক কর্মীর হৃদযন্ত্র বিকল হয়ে পড়ে।

রুশ সংবাদে বলা হয়েছে, অবতরণকালে বিমানটি তীব্র বাতাস ও ভারী বর্ষণের কবলে পড়ে। এতে বিমানটি একপাশে কাত হয়ে রানওয়ে থেকে ছিটকে গেলে এর বা পাশের ইঞ্জিনে আগুন ধরে যায়। আহতদের মধ্যে তিনজন শিশু রয়েছে।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আহতদের পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত বিশেষ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে, গত মাসে দেশটির উত্তর-পশ্চিম সাইবেরিয়ায় অপর এক বিমান দুর্ঘটনায় অন্তত ১৮ জনের মৃত্যু হয়।

সারাবাংলা/এএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর