Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী


৩১ ডিসেম্বর ২০১৭ ১১:১৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,যশোর

যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১১টায় যশোরের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমানঘাঁটিতে পৌঁছান প্রধানমন্ত্রী। এখানে  রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭ (শীতকালীন) আয়োজন উপভোগ করবেন তিনি।

দিনের শুরুতে তিনি ১৫টি প্রকল্পের উদ্বোধন ও ১৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর বিকেলে যশোর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

রোববার প্রধানমন্ত্রী যেসব প্রকল্পের উদ্বোধন করবেন তার মধ্যে ভবন নির্মাণ ও সম্প্রসারণের কাজ রয়েছে দশটি। এগুলো হচ্ছে- যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ; হৈবতপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; নরেন্দ্রপুর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; মহাকাল ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; পাতিবিলা ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণ; যশোর সদর উপজেলাস্থ আমদাবাদ কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; শার্শা উপজেলাস্থ পাকশিয়া কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ কাজ; বাঘারপাড়া উপজেলাস্থ বাঘারপাড়া ডিগ্রী কলেজ দোতলা ভবনের ৩য় ও ৪র্থ তলার সম্প্রসারণ; মনিরামপুর উপজেলায় ৫০০ আসন বিশিষ্ট ‘শহীদ মশিয়ূর রহমান অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল’ নির্মাণ এবং অভয়নগর উপজেলার মালোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ।

এছাড়া কপোতাক্ষ নদের জলাবদ্ধতা দূরীকরণ প্রকল্প (১ম পর্যায়); পাবলিক লাইব্রেরির (তৃতীয় পর্যায়) উন্নয়ন প্রকল্প, যশোর শহরের ১৩ কিঃমিঃ সড়ক ও ২২ কিঃমি ড্রেন নির্মাণ কাজও রয়েছে উদ্বোধনী কর্মসূচির মধ্যে।

যেসব প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী সেগুলো হচ্ছে- ভৈরব রিভার বেসিন এলাকার জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প; যশোর-বেনাপোল জাতীয় মহাসড়ক (এন-৭০৬) যথাযথ মানে ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প; যশোর-খুলনা জাতীয় মহাসড়ক যশোর অংশ (পালবাড়ী হতে রাজঘাট অংশ) যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প; কেশবপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ; যশোর কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ; যশোর শহরের ২৫ কিঃমিঃ সড়ক ও ২৪ কিঃমি ড্রেন নির্মাণ কাজ; হামিদপুর কম্পোষ্ট প্ল্যান্ট, প্রি-ট্রিটমেন্ট প্ল্যান্ট, বায়োগ্যাস প্ল্যান্ট এবং কন্ট্রোল ল্যান্ডফিল্ড সেল নির্মাণ; যশোর পুলিশ সুপার অফিস ভবন নির্মাণ; যশোর পুলিশ হাসপাতাল নির্মাণ; ঝিকরগাছা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের ম্যুরাল স্থাপন; শেখ রাসেল জিমনেসিয়াম ভবন নির্মাণ, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) ভবন নির্মাণ,যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/একে

প্রধানমন্ত্রী যশোর

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর