Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘চাকরির জন্য টাকা নিয়েছেন এমপি, ফোন করলে ধরেন না’


২ সেপ্টেম্বর ২০১৮ ২২:৫৫

।। রাজশাহী ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

ঢাকা: রাজশাহীতে ক্ষমতাসীন দলের সংসদ সদস্যের (এমপি) বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ করেছেন দলীয় এক নেতা। শনিবার জেলা আওয়ামী লীগের কাছে লিখিত এ অভিযোগ করেন পবা উপজেলার হরিপুর ইউনিয়নের সভাপতি ও ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য সাইদুর রহমান বাদল। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে তিনি এ লিখিত অভিযোগ করেন।

রোববার (২ সেপ্টেম্বর) অভিযোগের বিষয়ে সাংবাদিকদের জানানো হয়।

লিখিত অভিযোগপত্রে উল্লেখ করা হয়, হরিপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোভানের ছেলে আজিমুদ্দিনকে আন্ধারকোঠা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নৈশ্য প্রহরী পদে চাকরি দেওয়ার জন্য চার বছর আগে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন তিন লাখ টাকা নেন। সাইদুর রহমান বাদল নিজে ঢাকায় গিয়ে ন্যাম ভবনে এমপির বাসায় টাকা দিয়ে আসেন। কিন্তু আজিমুদ্দিনকে চাকরি দেওয়া হয়নি।

সেখানে অন্য আরেকজনের চাকরি হয়েছে। পরবর্তীতে অনেক দেন দরবার করে হরিপুর ইউপি চেয়ারম্যান বজলে রেজভি আল হাসান মঞ্জিলের মাধ্যমে বছরখানেক আগে দুই লাখ টাকা ফেরত দেন এমপি। এখনও এক লাখ টাকা ফেরত দেননি।

অভিযোগপত্রে সাইদুর রহমান আরও বলেন, ‘এমপি বিট খাটাল দেওয়ার আশ্বাসে (গরু আমদানির বৈধ উপায়) আরও এক লাখ ৪০ হাজার টাকা নেন। কিন্তু তিনি তা করে দেননি। পরে ৪০ হাজার টাকা ফেরত দিলেও এক লাখ টাকা এখনও দেননি।’

সাইদুর বলেন, ‘এই দুই লাখ টাকা তিনি এমপির কাছে পান। এ জন্য ফোন করলে এমপি ফোন ধরেন না বা দেখা করতে গেলেও তাদের সাক্ষাৎ দেওয়া হয় না।’

অভিযোগ অস্বীকার করে এমপি আয়েন উদ্দিন বলেন, ‘নৈশ প্রহরী নিয়োগের অর্থ লেনদেন ও অনিয়ম করেছে পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইয়াসিন আলী। এ করণে তাকে নিয়োগ কমিটি থেকে বাদ দেওয়া হয়। তার সঙ্গে সাইদুর রহমান বাদলের কোনো লেনদেন হয়নি।’

বিজ্ঞাপন

তাকে বিতর্কিত করতে ষড়যন্ত্র করে তার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে বলে জানান এমপি আয়েন উদ্দিন।

তিনি বলেন, ‘সাইদুর রহমান বাদল অসুস্থ্ হয়ে হাসপাতালে ভর্তি ছিল। অর্থের অভাবে তিনি চিকিৎসা করতে পারছিলেন না। তিনি সেখান থেকে দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদককে ফোন দেন। মাননীয় সাধারণ সম্পাদকের কাছে থেকে বিষয়টি জেনে হাসপাতালে ছুটে যায় এবং তার চিকিৎসার জন্য দুই লাখ ২৫ হাজার টাকা দেওয়া হয়। সে টাকা দিয়ে তিনি সুস্থ হয়ে এখন অন্যের মদদে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলেন সংসদ সদস্য আয়েন উদ্দিন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, ‘একজন এমপির বিরুদ্ধে অর্থ আত্মসাতের একটি অভিযোগ জেলা আওয়ামী লীগের কাছে দেওয়া হয়েছে। এটি সাংগঠনিক কোনো বিষয় নয়। এ ব্যাপারে আমাদের কিছু করার নেই।’ তবে বিষয়টি দলীয় হাইকমান্ডে পাঠানো হবে বলে জানান তিনি।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর