Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিন রোহিঙ্গাকে গলা কেটে হত্যা চেষ্টা


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২২

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কক্সবাজারের টেকনাফের চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের পেছনের পাহাড় থেকে গুরুতর আহত অবস্থায় গলাকাটা তিন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। আহতরা হলেন বালুখালী ই-ব্লকের সাইদ হোসেনের ছেলে নুরুল আলম (৪৫), কুতুপালং ডি-ব্লকের মো. খালেক (২২) ও কুতুপালং ই-ব্লকের মো. আনোয়ার (৩৩)।

সোমবার (৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে পুলিশ তাদের উদ্ধার করে উখিয়া ফিল্ড হাসপাতালে ভর্তি করে।

অবস্থার অবনতি হলে বেলা ১১টার দিকে তিন রোহিঙ্গাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। আহত তিনজনের মধ্যে দুজন কিছুটা কথা বলতে পারলেও তৃতীয়জন একেবারেই কথা বলতে পারছেন না। তার কণ্ঠনালি কেটে গেছে।

ওসি জানান, আহত তিনজন উখিয়ার বালুখালী আশ্রয়শিবিরের রোহিঙ্গা। এখনও তিন রোহিঙ্গা নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া জানান, শ্রমিক হিসেবে কাজ দেওয়ার কথা বলে উখিয়ার বালুখালী শিবিরের ছয় রোহিঙ্গাকে ব্যাটারিচালিত ইজিবাইকে তুলে নেওয়া হয়। প্রথমে তাদের টেকনাফের হোইয়াক্যং এলাকার চাকমারকুল আশ্রয়শিবিরে নেওয়া হয়। পরে সেখান থেকে তাদের নেওয়া হয় পাশের পাহাড়ের জঙ্গলে।

তিনি আরও জানান, রোহিঙ্গা সন্ত্রাসীরা বিভিন্ন সময়ে কুতুপালং ও বালুখালী থেকে ছয় রোহিঙ্গাকে কৌশলে এনে আটকে রাখে। এরমধ্যে সোমবার সকালে টেকনাফের চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের পেছনের পাহাড় থেকে গুরুতর আহত তিন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। তাদের গলা কেটে হত্যার চেষ্টা করা হয়েছিল।

তিনি বলেন, এখনও তিনজন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। নিখোঁজদের উদ্ধার ও ঘটনায় জড়িতদের আটক করতে অভিযান চালানো হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/একে

কক্সবাজার টেকনাফ রোহিঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর