Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএনসিসি’র নিউজ লেটার নগরবাসীর কাছে পৌঁছাতে ডাক বিভাগে হস্তান্তর


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৬:০৭

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

ঢাকা: উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে প্রকাশিত নিউজ লেটার “নগরিয়া” নগরবাসীর ঘরে ঘরে পৌঁছে দিতে ডাক বিভাগের কাছে আনুষ্ঠানিক হস্তান্তর করা হয়েছে।

সোমবার (০৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে বারটায় রাজধানীর গুলশানে ডিএনসিসির নগর ভবনে ডাক বিভাগের কর্মকর্তাদের কাছে ‘সুন্দর ও বাসযোগ্য ঢাকা গড়ার প্রত্যয়ে’ স্লোগান নিয়ে সদ্য প্রকাশিত ত্রৈমাসিক পত্রিকা “নগরিয়া” আনুষ্ঠানিক হস্তান্তর করেন ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা। সোমবার থেকেই পত্রিকাটি ডাক বিভাগের মাধ্যমে ডিএনসিসির আওতাধীন বাসাবাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে।

পত্রিকাটি ডাক বিভাগে আনুষ্ঠানিক হস্তান্তরের সময় প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, নাগরিক সেবা সহজ করতে এই নিউজ লেটারটি প্রকাশ করা হয়েছে। উন্নত বিশ্বে প্রায় প্রতিটি শহরে এ ধরণের নিউজ লেটার থাকলেও বাংলাদেশে এটি প্রথম। এতে অনেক তথ্য রয়েছে যা নাগরিকদের বিভিন্ন সময় প্রয়োজন হবে। যেমন- হোল্ডিং ট্যাক্স কিভাবে নির্ধারিত হবে এবং কিভাবে ট্যাক্স মওকুফ পাবে তা সহজে জানতে পারবে। সেই সঙ্গে ডিএনসিসির কোথায় কি সেবা দেয়া হচ্ছে এবং ডিএনসিসি এলাকায় কোথায় কি কি স্থাপনা রয়েছে নির্দেশনা রয়েছে তা এ নিউজ লেটার থেকে নাগরিকরা সহজে জানতে পারবে।

তিনি আরও বলেন, ডিএনসিসির প্রতিটি হোল্ডিং নম্বরে এক কপি করে ডাকযোগে “নগরিয়া” পাঠানো হয়েছে। এজন্য ডিএনসিসির প্রায় ২ লাখ ২৫ হাজার হোল্ডিংয়ের জন্য প্রায় আড়াই লাখ নিউজ লেটার ‘নগরিয়া’ প্রিন্ট করা হয়েছে। এ নিউজ লেটারের মাধ্যমে নগরবাসী যেমন সুবিধা পাবে, তেমনি ডিএনসিসির জবাবদিহিতা ও স্বচ্ছতা বৃদ্ধি পাবে।

এসময় ডাক বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল শবনম মুস্তারি রিক্তা বলেন, ডিএনসিসির নিউজ লেটার ‘নগরিয়া’ নাগরিকদের কাছে পৌঁছে দিতে সব প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ সময় পত্রিকাটির সম্পাদক এস এম মামুন বলেন, ডিএনসিসির সদ্য প্রকাশিত নিউজ লেটার “নগরিয়া” নগরবাসী সম্পূর্ণ বিনামূল্যে পাবে। এটি পৌঁছাতে ডাক বিভাগের সম্পুর্ন খরচ ডিএনসিসি বহন করবে বলেও জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়াসহ প্রমূখ।

সারাবাংলা/এসএইচ/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর