Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যার পর উকিলের ফি জোগাতে ডাকাতি!


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৪২

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় চট্টগ্রাম নগরীর সাহেবপাড়া থেকে ৬ ডাকাতকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। এ সময় তাদের কাছে একটি কিরিচ ও তিনটি ছুরি পাওয়া যায়।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৩ সেপ্টেম্বর) ভোরে সাহেবপাড়ার কলাবাগান মাঠের ভেতর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এরা হলেন, মো. ফোরকান (২২), আমির হোসেন (২৪), মো. রনি (২১), মো. ফরিদ প্রকাশ বুলু (২১), মো. নূর জামান (২১) ও মো. এমরান প্রকাশ সজল (১৯)।

পুলিশ জানিয়েছে, এদের মধ্যে ফোরকান ও আমির হোসেন সদরঘাটে ইদ্রিস হত্যা এবং রনি একই এলাকার স্বেচ্ছাসেবক লীগ নেতা ইব্রাহিম হোসেন মানিক হত্যা মামলার আসামি।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- ওই দুই মামলা পরিচালনা করতে অনেক টাকার প্রয়োজন হচ্ছে। উকিলের ফি জোগাড় করতে তারা ডাকাতি শুরু করেছে।

সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ রুহুল আমীন সারাবাংলাকে বলেন, আমাদের কাছে তথ্য আছে ইদ্রিস ও ইব্রাহিম হত্যা মামলায় এখনো ৫ আসামি কারাগারে আছে। ডাকাতি করে পাওয়া টাকায় ভালো আইনজীবী নিয়োগ করে তারা গ্রেফতার পাঁচজনকেও বের করে আনার পরিকল্পনা করেছিল।

তিনি আরো বলেন, আমরা জানতে পেরেছি, সদরঘাট থানার বিভিন্ন নৌঘাটের শিবিরপন্থী শ্রমিক নেতাদের সঙ্গে এই ডাকাতদের যোগাযোগ রয়েছে।

আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্বে ২০১৬ সালের ৭ এপ্রিল সাহেবপাড়ায় গুলি করে ও কুপিয়ে মো. ইদ্রিসকে হত্যা করা হয়। একই বছরের ১১ ডিসেম্বর স্বেচ্ছাসেবক লীগের নেতা ইব্রাহিম হোসেন মানিককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর