Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নো হেলমেট, নো পেট্রোল


৪ সেপ্টেম্বর ২০১৮ ০৮:৫৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

দিনাজপুর: দিনাজপুরে হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের কাছে পেট্রোল ও অকটেন বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছেন পাম্প মালিকরা। হেলমেট ছাড়া পেট্রোল না দেওয়ার প্রস্তাব স্থানীয় পুলিশ প্রশাসন ও পাম্প মালিকদের বৈঠকে এ সিদ্ধান্ত কার্যকর হয়।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাতে দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিমের কক্ষে পেট্রোল পাম্প মালিকদের সাথে পুলিশ প্রশাসনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

>>হেলমেট ছাড়া পেট্রোল নয়<<

বৈঠকে খোলা বাজারে পেট্রোল বিক্রি বন্ধ, মোটরসাইকেল কেনার সময় হেলমেট ব্যবহারের ওপর পরামর্শ দেওয়া, স্থানীয় পেট্রোল পাম্পগুলোর কর্মচারীদের সচেতনতা বৃদ্ধি করতে পোস্টার বিতরণসহ বিভিন্ন পরিকল্পনার কথা বলা হয়।

দিনাজপুর পেট্রোল পাম্প মালিকরা জানান, মঙ্গলবার থেকে মাথায় হেলমেট না থাকলে আর পেট্রোল দেওয়া হবে না। স্থানীয় পুলিশ প্রশাসনের সাথে বৈঠক করলে তারা পেট্রোল পাম্প মালিকদের হেলমেট ছাড়া পেট্রোল না দেওয়ার প্রস্তাব দিলে পেট্রোল পাম্প মালিকরা এই সিদ্ধান্ত গ্রহণ করেন। পেট্রোল পাম্প মালিকরা স্থানীয় পুলিশ প্রশাসনের প্রস্তাব গুরুত্ব সহকারে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়ন হলে দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে। চালকদের হেলমেট ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে সিদ্ধান্ত বাস্তবায়ন লক্ষ্যে দ্রুত জেলার সকল পাম্প মালিক ও কর্মচারীদের সেমিনারসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার।

এসময় তিনি বলেন, মাথায় হেলমেট না থাকার কারণে মহাসড়ক ছাড়াও আঞ্চলিক সড়কগুলোতে দুর্ঘটনা বেশি ঘটছে। দুর্ঘটনায় মাথায় হেলমেট না থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণও বাড়ছে। হেলমেট থাকলে মৃত্যুর ঝুঁকি কমার পাশাপাশি ক্ষতির পরিমাণও কমে আসবে। মোটরসাইকেল দুর্ঘটনা রোধে হেলমেট ছাড়া পাম্পগুলোতে পেট্রোল না দেওয়ার জন্য মালিক-শ্রমিকদের নিয়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এ সময় বৈঠকে দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম, পরিদর্শক (তদন্ত) এম নাজমুল হাসানসহ পেট্রোল পাম্প মালিকরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর