Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেনেক্স ইনফোসিসের ২০ কোটি টাকার আইপিও অনুমোদন


৪ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

ঢাকা: জেনেক্স ইনফোসিস লিমিটেডের ২০ টাকার আইপিও অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসির ৬৫৬ তম কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয়েছে। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র মো: সাইফুর রহমান সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি শেয়ার শেয়ার ছেড়ে কোম্পানিটি ২০ কোটি পুঁজিবাজার থেকে সংগ্রহ করবে।

বিএসইসি নির্বাহী পরিচালক আরো বলেন, পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানির কল সেন্টারের ব্যবসা সম্প্রসারণ, আংশিক ঋণ পরিশোধ এবং আইপিও‘র খরচ খাতে ব্যয় করা হবে।

বিএসইসি সূত্র জানায়, সর্বশেষ ২০১৭ সালের ৩০ জুন সর্বশেষ কোম্পানির নিরীক্ষা প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৮৯ পয়সা। পূন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য ( এনএভি) ১৩ টাকা ৯৬ পয়সা।

উল্লেখ্য, জেনেক্স ইনফোসিস লিমিটেডের একটি সাবসিডারি কোম্পানি রয়েছে। এই সাবসিডারি কোম্পানিতে জেনেক্স ইনফোসিসের ৯৯ দশমিক ৯৯ শতাংশ শেয়ার রয়েছে। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে ইম্পোরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর