Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারাগারে আদালত বসিয়ে সরকার হানাদারি আক্রোশে মেতে উঠেছে: রিজভী


৫ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৫৫

।। স্টাফ করেসপনডেন্ট।।

ঢাকা: নজিরবিহীন ও বেআইনিভাবে মামলার কার্যক্রম পরিচালনায় কারাগারে আদালত বসিয়ে সরকার হানাদারি আক্রোশের সর্বশেষ খেলায় মেতে উঠেছে।

বুধবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিএনপির নয়াপল্টনে সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা বলেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিচার কাজ পরিচালিত হবে নাজিম উদ্দিন রোডের পুরোনো কারাগারে, যা আইনের পরিপন্থি ও স্বাধীন বিচার বিভাগের সার্বজনীন নীতিকে অমান্য করা। কারাগারে লোক চক্ষুর অন্তরালে আদালত ক্যাঙ্গারু কোর্টেরই দৃষ্টান্ত। এ সমস্ত আদালতে গায়েবি নির্দেশ আসে। সরকারি নির্দেশে নিম্ন আদালতকে ব্যবহার করে আবারও গোপন বিচার প্রক্রিয়ায় তাকে হয়রানি করতে ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে মন্তব্য করেন রিজভী।

আওয়ামী প্রধান ও অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনের ক্রোধ মেটাতে একবারেই দিশেহারা। তাই বেগম জিয়াকে মিথ্যা সাজানো মামলায় জড়িয়ে নিম্ন আদালতকে ব্যবহার করে, সাজা দিয়েও মনের ঝাল মিটছে না।

ক্ষমতার অতিগুঢ় দুর্লভ স্বাদে তৃপ্ত সরকার ক্ষমতা ছাড়বেন না বলেই বেগম জিয়াকে বন্দি করে রেখেছেন। তারা জানে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ হেরে যাবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তাই শেখ হাসিনার মাথা ব্যথার কারণ বলেও মন্তব্য করেন রিজভী।

শেখ হাসিনার স্বনির্মিত দুঃশাসনের শৃঙ্খল ভাঙতেই বহু দলীয় গণতন্ত্রের চ্যাম্পিয়ন নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন প্রবলবেগে বেগবান করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে এনে জনগণের মুক্তি না হলে এদেশের মানুষ চিরদিন দাসত্বের শৃঙ্খলে বন্দি হয়ে থাকবেও বলেন রিজভী।

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বেশকিছু কর্মসূচির কথা জানান রুহুল কবির রিজভী।

৮ সেপ্টেম্বর (শনিবার) ঢাকা মহানগরীসহ সারাদেশের জেলা সদর ও মহানগরীতে প্রতিবাদ সমাবেশ।
১০ সেপ্টেম্বর ( সোমবার) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন। সকল জেলা ও মহানগরে এ কর্মসূচি পালিত হবে।
১২ সেপ্টেম্বর (বুধবার) মহানগর নাট্যমঞ্চ/ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট এ প্রতীকী অনশন। সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। সকল জেলা ও মহানগর সদরে এই কর্মসূচি পালিত হবে।

সারাবাংলা/এসও/জেএএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর