Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৮ বছর ধরে পলাতক, সাজার ঘোষণার পর গ্রেফতার


৫ সেপ্টেম্বর ২০১৮ ২০:২০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: অস্ত্রসহ আটকের পর জামিনে বেরিয়ে ২৮ বছর ধরে পলাতক থাকা সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা পুলিশ।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নগরীর আন্দরকিল্লা থেকে মো. শফি নামে ওই আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

মো. শফি নগরীর আন্দরকিল্লা নজির আহমদ চৌধুরী সড়কের মো. ইসমাইল সওদাগরের ছেলে।

ওসি সারাবাংলাকে জানান, ১৯৯১ সালের জুলাই মাসে শফিকে আন্দরকিল্লা থেকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। পরে শফি ও তার এক সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের হয়। ওই মামলায় ওই বছরই জামিনে বেরিয়ে শফি সৌদিআরবে চলে যান। ২০০০ সালে দেশে ফিরে তিনি আন্দরকিল্লায় ছাপাখানার ব্যবসা শুরু করেন। আদালতে হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।

চলতি বছর চট্টগ্রামের জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ সংক্রান্ত ট্রাইব্যুনালের বিশেষ জজ শফিকে অস্ত্র আইনের ১৯(এ) ধারায় ১০ বছর এবং ১৯ (এফ) ধারায় সাত বছরের সাজা দেন। গত ১৮ এপ্রিল সাজামূলে আসামি শফিকে গ্রেফতারের পরোয়ানা পৌঁছে কোতোয়ালী থানায়।

ওসি মোহাম্মদ মহসীন সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারের পর শফি জানিয়েছে- ৯১ সালে আটকের নয়দিন পর সে জামিন পায়। পরে সৌদিআরবে চলে যান। দেশে ফেরার পর আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকলেও সে গ্রেফতার এড়াতে সক্ষম হয়েছিল।’

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর