Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শর্ত অমান্যকারী হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ


৫ সেপ্টেম্বর ২০১৮ ২২:৩৮

হজ যাত্রী, বাংলাদেশি হাজি, সৌদি আরব

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ধর্ম মন্ত্রণালয় থেকে হজযাত্রী পরিবহণের ক্ষেত্রে যে সকল এজেন্সি সঠিকভাবে শর্ত পালন করেনি তাদের তালিকা পাওয়ার পরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং লাইসেন্স বাতিলের সুপারিশ করেছে সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ বুধবার (৫ সেপ্টেম্বর) দশম জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৯তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহ্জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান এবং সাবিহা নাহার বেগম বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্রগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদন, চলতি হজ্ব ব্যবস্থাপনার অগ্রগতি এবং হোটেল সোনারগাঁও ও হোটেল রুপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

চট্রগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪নং সাব-কমিটির প্রতিবেদনের সুপারিশগুলোর বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদনের কপি মন্ত্রণালয়ে প্রেরণের সুপারিশ করে কমিটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যক্রমকে সুশৃংঙ্খল করে চট্রগ্রাম ও সিলেট বিমান বন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ করা হয়।

কার্গো বিমানের আগত মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিকহারে জরিমানা করা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট আইন পরিবর্তনের বিষয়ে বাংলাদেশ বিমানকে অর্থ মন্ত্রণালয় প্রস্তাব প্রেরণের সুপারিশ করা হয়। বৈঠকে বাংলাদেশ পর্যটন করপোরেশনে অস্থায়ী ভিত্তিতে যে সকল কর্মচারী কর্মরত আছে কোর্টের নির্দেশনা অনুযায়ী তাদের চাকরি স্থায়ীকরণের জন্য সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

এজেন্সি ধর্ম মন্ত্রণালয় সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর