Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনসার-আল ইসলামের সমন্বয়কসহ ৩ জঙ্গি গ্রেফতার


৩১ ডিসেম্বর ২০১৭ ১৬:৫২

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা :  রাজধানীর বসুন্ধরা ও সবুজবাগ এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল ইসলামের (এ‌বি‌টি) ঢাকা দক্ষিণের সমন্বয়কসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১।  শনিবার রাতের বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন আহমদুল্লাহ পাটোয়ারি ওরফে ইমরান ওরফে ফরহাদ হোসাইন ওরফে সামিউল (২১), সিয়াম ওরফে জাবালে নূর ওরফে মোসাদ (২৪) ও মুফতি হোসাইন আহমেদ ওরফে বেলাল (৩২)।

র‌্যাব-১১  এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আলেপ উদ্দিন রোববার বিকেলে সারাবাংলাকে জানান, গ্রেফতার আহমদুল্লাহ আনসার-আল ইসলামের ঢাকা দক্ষিণের সমন্বয়ক, মুফতি হোসাইন মসজিদের ইমামতি করেন। আর সিয়াম ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) কম্পিউটার সায়েন্স দ্বিতীয় বর্ষের ছাত্র।

র‌্যাবের ওই কর্মকর্তা আরও জানান,  গ্রেফতার‌দের কাছ‌ থে‌কে জঙ্গিবাদের বই, লিফলেট ও জঙ্গি অর্থায়নের নগদ ২ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

‌তি‌নি জানান, এ‌বি‌টির স‌ঙ্গে সম্পৃক্ত হওয়ার পর সিয়াম এ‌বি‌টির দাওয়া‌তি কা‌জের দা‌য়ি‌ত্বে ছি‌লেন। ‌তি‌নি উঠতি যুবক ও কিশোরদের টা‌র্গেট করতেন। গ্রেফতার‌দের‌ বিরু‌দ্ধে প্র‌য়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হ‌চ্ছে।

সারাবাংলা/এসআর/একে

আনসার-আল ইসলাম এবিটি জঙ্গি সংগঠন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর