Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেতু হত্যায় এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির ছাত্রের যাবজ্জীবন


৩১ ডিসেম্বর ২০১৭ ১৬:৫৭

আরিফুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট

যুবককে ধর্ষণের পরে হত্যার অপরাধে এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের ছাত্র মো. মেজবাউল আলমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার দুপুরে ঢাকা দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নুরউদ্দিন এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাজধানীর হাজারীবাগ এলাকায় ধর্ষণ ও হত্যার শিকার সেতু সরকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র।

একই ধরনের আরেক অভিযোগে মেজবাউলকে কারাদণ্ড এবং জরিমানা করা হয়েছে। এর মধ্যে ধর্ষণ চেষ্টা করায় ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে ও ভুক্তভোগী পুনমকে ধর্ষণ এবং বিদ্যুৎস্পৃষ্ট করে হত্যার চেষ্টা করায় ১০ বছরের কারাদণ্ড এবং ২৫ হাজার টাকা জরিমানা করেন ট্রাইব্যুনাল।

মামলার অভিযোগপত্র থেকে জানা যায়, আসামি মো. মেজবাউল হাজারীবাগের তল্লাবাগে ১৭/১ নম্বর বাসার চতুর্থ তলায় ভাড়া থাকত। সেতু সরকার এবং পুনম তার রুমমেট ছিল। ২০১৩ সালের ১৬ আগস্ট সেতু সরকারকে ধর্ষণের পর ধারালো বটি দিয়ে গলা কেটে হত্যা করে। এই ঘটনায় সেতুর চাচা রতম কুমার সরকার বাদী হয়ে হাজারীবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। অন্যদিকে পুনম নিজেই বাদী হয়ে মামলা করেছিলেন। তদন্ত শেষে ২০১৪ সালের ৩১ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। ২০১৫  সালে মার্চে আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন মো. আবু আব্দুল্লাহ ভূঞা এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো.জামাল উদ্দিন।

বিজ্ঞাপন

মামলায় মোট ১৯ জন সাক্ষীর মধ্যে ১৮ জন সাক্ষ্য দেয়।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর