Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কল্যাণ পার্টির মহাসচিব ফের একদিনের রিমান্ডে


৩১ ডিসেম্বর ২০১৭ ১৬:৫৭

স্টাফ করেসপন্ডেন্ট

নিখোঁজের চার মাস পর রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে গ্রেফতার হওয়া বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের ফের এক দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।
রোববার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনাছারীর আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় ২২ ডিসেম্বর গ্রেফতার হন আমিনুর রহমান। এর আগে ২৩ ডিসেম্বর আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক জিহাদ হোসেন আবেদন জানালে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও করার কর্মসূচি নিয়ে ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদের নেতাকর্মীরা গুলশানে একত্রিত হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে হাজারো নেতাকর্মী বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে বোমা হামলা চালানো হয়। ওই ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এ বছর ২৭ আগস্ট নিখোঁজ হন ২০ দলীয় ঐক্যজোটের এই নেতা। নয়াপল্টন থেকে সাভার আমিনবাজারে তার বাড়ির উদ্দেশে রওয়ানা হওয়ার পরে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না- দাবি আমিনুর রহমানের পরিবারের। তার মোবাইল ফোনও বন্ধ ছিল। তার পরিবারের সদস্যরা আমিনুর রহমানের নিখোঁজ হওয়ার তথ্য জানিয়ে পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে/এটি

আমিনুর রহমান কল্যাণ পার্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর