Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার সুবিধার্থেই কারাগারে আদালত বসানো হয়েছে: হানিফ


৭ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২৭

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

ঢাকা: ‘‌বেগম খা‌লেদা জিয়া শারীরিক অসুস্থতার অজুহাতে ৬মাস ধরে আদাল‌তে হাজিরা দি‌তে যান না। ‘খালেদা জিয়ার অসুস্থতার কথা বিবেচনা করে তার সুবিধার্থে কারাগারে আদালত বসানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।;

শুক্রবার দুপুরে রাজধানীর আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশনে ইমামদের রিফ্রেশার্স প্রশিক্ষন কর্মশালায় বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ।

হা‌নিফ ব‌লেন,বেগম খা‌লেদা জিয়া সেখা‌নে গিয়ে বললেন যে, তিনি আর সেখা‌নে যেতে চান না। তাই বিএনপি এখন দেখাতে চাইছে এটা সম্পূর্ণ অন্যায়ভাবে, সংবিধান পরিপন্থীভাবে কারাগারে আদালত স্থাপন করা হয়েছে।

তি‌নি আরও ব‌লেন, দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। কি কারণে তিনি কারাগারে কারাগারে গেছেন? এতিমের টাকা আত্মসাৎ করে। এমনিতে কারো অর্থ-সম্পদ আত্মসাৎ করা পাপ আর সেটা যদি এতিমের হয় তাহলে সেটা মহাপাপ। বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী পদে থাকার পরেও এতিমের টাকা আত্মসাৎ করেছেন। সামান্য কয়টা টাকার লোভ সামলাতে পারেন নি!

বিএনপি নেতারা এটা নিয়ে মিথ্যাচার করছে অভিযোগ করে তিনি বলেন, ‘বিএনপি নেতারা অনেক সময় বলেন রাজনৈতিক প্রতিহিংসার জন্য তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। অথচ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলে দেওয়া হয়েছিল, আওয়ামী লীগের আমলে নয়। এই মামলার বিচারকাজ যেন শেষ না হয় সেজন্য বেগম খালেদা জিয়ার আইনজীবীরা ১৪৮ বার সময়ক্ষেপণ করেছেন। উনি আদালতে না যাওয়ায় এতদিন পর এসে দণ্ড ভোগ করছেন।

‘তাই বেগম জিয়ার মুক্তি একমাত্র আদালতের মাধ্যমে আসতে পারে আইনি প্রক্রিয়া ছাড়া আর একটি পথ আছে যদি মহামান্য রাষ্ট্রপতি উনাকে ক্ষমা করেন। রাষ্ট্রপতি বিবেচনায় তিনি ক্ষমা পেতে পারেন এটা ছাড়া আর কোন পথ নেই ব‌লেও জানান তি‌নি’

আলিম সম্প্রদায়ের প্রতি হা‌নিফ আহ্বান জানান, আপনাদের মাধ্যমে আজ আমি বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রাখ‌তে চাই ‘‌বিএন‌পি দলের প্রতিষ্ঠাতা মেজর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করে এই কারাগারের মধ্যেই আদালত বসিয়ে কর্নেল তাহেরকে ফাঁসি দিয়েছিল তাহলে সেটাও কি অসাংবিধানিক ছিল? তখন সংবিধান লংঘন হয়েছিল হয়নি?

‘আপনাদের আজ স্বীকার করতে হবে ওই জিয়াউর রহমান সংবিধান পরিপন্থী কাজ করেছিল, অন্যায় কাজ করেছিল, ভুল কাজ করেছিল তার আগে আপনারা আর কাউকে দোষারোপ করতে পারেন না। শুধু কর্নেল তাহেরকে নয় বারোশো মুক্তিযোদ্ধা সেনা অফিসার কে তিনি এই কারাগারের মধ্যে আদালত বসিয়ে বিচার করে ফাঁসি দিয়েছিলেন’। সেটা কি সংবিধান পরিপন্থী ছিল? অন্যায় কাজ ছিল? ভুল কাজ ছিল? এই প্রশ্নটা আমি আপনাদের মাধ্যমে বিএনপি নেতাদের কাছে রেখে গেলাম’

উপস্থিত উপস্থিত আলেমদের প্রতি আহ্বান জানিয়ে হানিফ বলেন আপনারা আলেমসমাজ আপনারা এখনো সমাজের কাছে শ্রদ্ধার পাত্র সঠিক তথ্যটা জনগণের কাছে তুলে ধরুন।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর