Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সাবেক কাউন্সিলরসহ বিএনপি’র তিন নেতা আটক


৭ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৫১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: নাশকতার পরিকল্পনা করতে জড়ো হওয়ার অভিযোগে চট্টগ্রামে বিএনপি’র তিন নেতাকে আটক করেছে পুলিশ। এরা হলেন, আকবর শাহ থানা বিএনপি’র সভাপতি ও সাবেক কাউন্সিলর আব্দুস সাত্তার সেলিম, সহ-সভাপতি শহিদ উল্লাহ ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া গোলাপ।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন সারাবাংলাকে বলেন, তিন নেতাকে একই বাসায় একটি বৈঠক থেকে আটক করা হয়েছে। নাশকতার পরিকল্পনা করতে তারা সেখানে বসেছিলেন বলে আমরা তথ্য পেয়েছি। আমাদের একজন উপ-পরিদর্শক বাদী হয়ে তাদের নামে মামলা দায়ের করছেন। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৩টার দিকে নগরীর পাহাড়তলী রেলওয়ে কলোনির পাশে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

তবে আটক নেতাদের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা দাবি করে বিএনপি বলছে, আন্দোলন দমাতে সরকার পুলিশ দিয়ে ধরপাকড় শুরু করেছে। পুলিশের নির্যাতনের কারণে চট্টগ্রাম নগরীতে বিএনপি নেতারা বাড়িতে থাকতে পারছেন না।

এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহামুদ চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান ও মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

এক যৌথ বিবৃতিতে বিএনপি বলে, বিনা ভোটে ক্ষমতায় থাকার জন্য সরকার নানা ফন্দিফিকির করছে। গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই নেতা-কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। বৃহস্পতিবার বিএনপি’র তিন নেতাকে আটক করা হলেও শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত তাদের নামে কোনো মামলা দায়ের হয়নি।

বিজ্ঞাপন

বিবৃতিতে অবিলম্বে তিন নেতাসহ আটক সবার মুক্তি দাবি করা হয়।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর