Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদের শেষ অধিবেশন বসছে রোববার


৮ সেপ্টেম্বর ২০১৮ ১৬:২০

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশন আগামীকাল (রোববার) বিকেল ৫টায় শুরু হবে। এই অধিবেশন দশম জাতীয় সংসদের শেষ অধিবেশনও হতে পারে।

গত ১৯ আগস্ট রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এই অধিবেশন আহ্বান করেন। ৬০ দিনের সাংবিধানিক বাধ্যবাধকতা পূরণের জন্যই এই অধিবেশন ডাকা হয়।

সংবিধান অনুযায়ী, সংসদের এক অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসতে হবে। ফলে আসন্ন অধিবেশন সংক্ষিপ্ত হওয়ার কথা রয়েছে। তবে এটি দশম জাতীয় সংসদের শেষ অধিবেশনও হতে পারে বলে অধিবেশনের মেয়াদ বাড়ানো হতে পারে। রোববার বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠেয় সংসদ কার্য-উপদেষ্টা কমিটির সভায় ২২তম অধিবেশনের মেয়াদ ও কার্যক্রম সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে দশম জাতীয় সংসদের সম্ভাব্য শেষ অধিবেশন হিসেবে আসন্ন অধিবেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ অধিবেশনে সড়ক পরিবহন বিলসহ বেশ ক’টি গুরুত্বপূর্ণ বিল পাস হবে। এছাড়াও জাতীয় আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ ইস্যুতে নীতিনির্ধারণী আলোচনা অনুষ্ঠিত হতে পারে।

সংসদ সচিবালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, অধিবেশনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ অধিবেশনে পাস ও উত্থাপনের জন্য আজ পর্যন্ত ২০টি সরকারি বিল সংসদের আইন শাখায় জমা রয়েছে। অধিবেশন চলাকালে আরও বিল জমা হতে পারে।

গত ১২ জুলাই সংসদের ২১তম (বাজেট) অধিবেশন শেষ হয়। ওই অধিবেশন শুরু হয়েছিল গত ৫ জুন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর