Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেফ হোম থেকে পালানো ১৭ কিশোরীর ১২ জন উদ্ধার


৮ সেপ্টেম্বর ২০১৮ ১৭:২৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

গাজীপুর : গাজীপুরের মোগরখাল এলাকায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে থাকা নারী ও শিশুদের সেফ হোম থেকে ১৭ কিশোরীর পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে বিভিন্ন স্থান থেকে এদের মধ্যে ১২ জনকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যার পর নিজেদের কক্ষের জানালার গ্রিল কেটে পালায় এই ১৭ কিশোরী। এরপর বিচ্ছিন্নভাবে বিভিন্ন স্থানে পালিয়ে যায় তারা।

রাতে নিয়মিত পরিদর্শনের সময় বিষয়টি বুঝতে পারে সেফহোম কর্তৃপক্ষ। দ্রুত পুলিশকে খবর দেওয়া হয়। পরে অভিযান চালিয়ে আশপাশের এলাকা থেকে চারজনকে এবং টাঙ্গাইলের মির্জাপুর থানা এলাকা থেকে আট জনকে উদ্ধার করা হয়। তবে বাকি পাঁচজন এখনো নিখোঁজ।

এ বিষয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব শাহনেওয়াজ দিলরুবা খান জানান, চামচ ব্যবহার করে জানালার গ্রিল কাটা হয়। এরপর সেখান দিয়ে পালায় ১৭ জন। পরে পুলিশের সহায়তায় তারা ১২ জনকে খুঁজে হোমে ফিরিয়ে এনেছেন।

সেফ হোম থেকে ১৭ কিশোরীর পালিয়ে যাওয়ার ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান দিদারে মোহাম্মদ মাকসুদুল চৌধুরী।

ঘটনার সংবাদ পেয়ে নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় মহিলা বিষয়ক অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার তার সঙ্গে ছিলেন।

সারাবাংলা/এসএমএন

১৭ কিশোরী গাজীপুর সেফহোম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর