Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাবি‘র ব্যবসায় শিক্ষা অনুষদ ভবন অবরুদ্ধ


৮ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৩২

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষার্থীর ছাত্রত্ব পুনর্বহালের দাবিতে ব্যবসায় শিক্ষা অনুষদ ভবন অবরোধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্র জোট।

এই দাবিতে শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ভবনটি অবরোধ করে রাখা হয়। এতে সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থীদের ক্লাসের বাইরে অপেক্ষা করতে হয়। দুপুর দেড়টা পর্যন্ত অবরোধ চলছিল।

ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪৪ ব্যাচের ছাত্রী সায়মা জানান, দ্বিতীয়বর্ষের প্রথম সিমেস্টারের ২০৫ নম্বর কোর্সে অকৃতকার্য হন তিনি। এরপর অসুস্থতার কারণে ওই কোর্সের পরীক্ষায় অংশ নিতে পারেননি। দ্বিতীয়বর্ষের দ্বিতীয় সিমেস্টারের ২১২ নম্বর কোর্সেও পরপর দুইবার অকৃতকার্য হন সায়মা। ওই দুই কোর্সে বিশেষ পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ চাইলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০৫ নম্বর কোর্সের জন্য অনুমতি দেয়।

সায়মা জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যও অনুমতি দিয়েছেন। তবে বিভাগ থেকে ২১২ নম্বর কোর্সে অংশ নিতে অনুমতি দেওয়া হচ্ছে না। বলা হচ্ছে- আমার আর ছাত্রত্ব নেই।

সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্সে আছে একজন স্নাতকের শিক্ষার্থী ৬ বছরের মধ্যে তার শিক্ষা জীবন শেষ করার সুযোগ পাবেন। কিন্তু সায়মাকে সে সুযোগ দেওয়া হচ্ছে না। এটা অমানবিক। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের অবরোধ চলবে।

বিভাগের মাহফুজা খাতুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে জানান।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর