Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমবিবিএস পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন নিতে পারবেন না পরিদর্শকও


১০ সেপ্টেম্বর ২০১৮ ২১:৫৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: আসন্ন এমবিবিএস ভর্তি পরীক্ষায় বাড়তি সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী এতে সভাপতিত্ব করেন।

সুষ্ঠুভাবে পরীক্ষা নিতে সভায় বেশি কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়, এর মধ্যে- পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত পরিদর্শক বা কর্মকর্তা কোনো মোবাইল ফোন নিয়ে যেতে পারবেন না। কেন্দ্রের ভেতরে কর্মকর্তারা যেন একে অন্যের সঙ্গে যোগাযোগ করতে পারেন, সে কারণে স্বাস্থ্য অধিদফতর পাঁচটি অ্যানালগ মোবাইল ফোন সরবরাহ করবে।

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কয়েক বছর যাবৎ এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। অভিভাবক, ছাত্রসমাজ এবং সর্বস্তরের মানুষের কাছে পরীক্ষাগুলো শতভাগ গ্রহণযোগ্য হয়েছে। এবারের পরীক্ষাও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। এবারের পরীক্ষায় অন্যবারের তুলনায় আরও আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে।

তিনি বলেন, সরকার ১০ বছর পর এবার সরকারি মেডিকেল কলেজে আরও ৭শ’ আসন বাড়িয়েছে। ফলে গতবারের তুলনায় এবার বেশি সংখ্যক শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে এবং মেধাবীরাই ভর্তি হতে পারবে।

সভায় জানানো হয়, এবার সরকারি কলেজে ৪ হাজার ৬৮টি এবং বেসরকারি মেডিকেল কলেজে ৫ হাজার ৭৫১টি আসন রয়েছে। গত ৩১ আগস্ট থেকে অনলাইনে আবেদন শুরু হয়েছে, চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ থাকবে।

বিজ্ঞাপন

সভার শুরুতে সংশ্লিষ্ট কমিটি‘র সদস্য প্রয়াত সাংবাদিক ও সমকাল পত্রিকার সাবেক সম্পাদক গোলাম সারওয়ারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং তার পরিবর্তে দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমকে কমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

আগামী ৫ অক্টোবর সারাদেশে ১৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এএইচএইচ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর