Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনে বিএনপি খড়কুটোর মতো উড়ে যাবে: হাছান মাহমুদ


১০ সেপ্টেম্বর ২০১৮ ২২:১৭

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করে লাভ নেই বলে বিএনপিকে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আওয়ামী লীগ এ ক্ষেত্রে সতর্ক রয়েছে জানিয়ে তিনি বলেন, উত্তরবঙ্গ সফরে জনতার যে ঢল দেখেছি, আশা করি আগামী নির্বাচনে বিএনপি খরকুটোর মতো উড়ে যাবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচা স্বাধীনতা হলে খ্যাতিমান সাংবাদিক দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

উত্তরবঙ্গে দলের নির্বাচনী ট্রেন সফর প্রসঙ্গে সভায় হাছান মাহমুদ বলেন, গত পরশু আমরা ট্রেন যাত্রা করেছি। স্টেশনে স্টেশনে পথসভা করার কথা ছিল। কিন্তু সেখানে এমন হাজার হাজার মানুষ সমবেতন, আমরা ভাবিনি। আমাদের নির্ধারিত সভা ছিল ১০টি, কিন্তু সভা করতে হয়েছে ১৭টি। প্রতিটি সভাতেই ছিল বিপুল পরিমাণ মানুষ।

বিভিন্ন গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, আমি ভেবেছিলাম সফরের পরের দিন পত্রিকায় খবর হবে, আওয়ামী লীগের রাজনৈতিক সফরে জনতার ঢল। অথচ নিউজ হলো— আওয়ামী লীগের ট্রেনযাত্রায় যাত্রীদের ভোগান্তি। কোথায় ভোগান্তি হলো— আমি জানতে চাই।

হাছান মাহমুদ আরও বলেন, যখন বিএনপি নয়াপল্টনে সমাবেশ করেছে, তখন কি জনগণের ভোগান্তি হয়নি? যদি হয়, তাহলে নিউজ হয়নি কেন? এই যে আজ প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করছে বিএনপি, তাতে কি জনগণের ভোগান্তি হচ্ছে না? আগামীকাল ওইসব পত্রিকায় কি ভোগান্তির নিউজ হবে?

নির্দিষ্ট কোনো হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করতে বিএনপির দাবির পেছনে কোনো দুরভিসন্ধি আছে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, কোনো দুরভিসন্ধি না থাকলে নির্দিষ্ট কোনো হাসপাতালেই যেতে হবে— এ ধরনের গোঁ ধরার কারণটা কী? এর পেছনে হয়তো কোনো রাজনীতি আছে। বিএনপিকে অনুরোধ জানাব, নির্বাচন সন্নিকটে। তাই বেগম খালেদা জিয়ার হাঁটুর ব্যাথার মধ্যে আটকে না থেকে আপনাদের রাজনীতিকে জনগণের কাছে নিয়ে যান।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী। তার চিকিৎসায় সরকার যত্নশীল। তার চিকিৎসা নিয়ে কোনো অবহেলা করা হচ্ছে না, ভবিষ্যতেও হবে না। সরকারের পক্ষ থেকে বলাও হয়েছে, মেডিকেল বোর্ড বসানো হবে। সেখানে খালেদা জিয়ার পছন্দের চিকিৎসকরা থাকবেন। কিন্তু বঙ্গবন্ধু মেডিকেলে এত বড় বড় ডাক্তার থাকার পড়েও তিনি চিকিৎসা নেবেন না। বঙ্গবন্ধুর নাম যেখানে জড়িয়ে আছে, তার প্রতি বিরূপ মনোভাব থাকার কারণেই সেখানে তিনি চিকিৎসা নেবেন না।

খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে করা মানববন্ধন প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, খালেদা জিয়ার মুক্তি তো সরকার দিতে পারবে না। সরকার মুক্তি দিতে পারত, যদি এটা রাজনৈতিক মামলা হতো। কিন্তু এটা তো রাজনৈতিক মামলা নয়। তিনি এতিমের টাকা আত্মসাৎ করার অপরাধে দোষী হয়ে আদালতের মাধ্যমে শাস্তি পেয়েছেন। বর্তমান সরকার এই মামলা দায়ের করেনি। তাই আদালতের মাধ্যমে মুক্ত হওয়া ছাড়া আর কোনো সুযোগ নেই।

জাতীয় পার্টির (জেপি) সাদেক সিদ্দিকির সভাপত্বিতে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য তালুকদার মোহাম্মদ ইউনুস, অ্যাডভোকেট বলরাম পোদ্ধার, গণতান্ত্রিক লীগের সভাপতি মির্জা আব্দুল জলিলসহ অন্যরা।

সারাবাংলা/এমএমএইচ/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর