Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মাদকাসক্ত’ জাবি শিক্ষার্থীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ


১০ সেপ্টেম্বর ২০১৮ ২৩:১৭

।। জাবি করেসপন্ডেন্ট ।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক নারী শিক্ষার্থী একই বিভাগের সিনিয়র এক শিক্ষার্থীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন।

সোমবার (১০ সেপ্টেম্বর) ভুক্তভোগী ওই নারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে বিচার চেয়ে লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত কিশোর কুমার দাস পদার্থ বিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী। তবে তিনি ৪৩তম ব্যাচের সঙ্গে ক্লাস করছেন। একাধিক সূত্র জানিয়েছে, তিনি মাদকাসক্ত। এর আগে, মওলানা ভাসানী হলে প্রতিপক্ষ ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কৃত হয়েছিলেন তিনি।

যৌন নিপিড়ন বিরোধী সেলের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার সারাবাংলাকে বলেন, ‘ওই ছাত্র (কিশোর দাস) মাদকাসক্ত। তার কথাবার্তাও অসংলগ্ন। আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব।’

লিখিত অভিযোগপত্রে ওই নারী শিক্ষার্থী উল্লেখ করেন, কিশোর কুমার দাস রোববার (৯ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে বিভাগের ছাদে তাকে যৌন হয়রানিমূলক অশালীন কথা বার্তা বলেন। এ ঘটনার প্রতিবাদ করলে তাকে হুমকি দেন কিশোর। এ অবস্থায় আমি বিভাগে যাতায়াতের জন্য অনিরাপদ বোধ করছেন উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী কিশোরের শাস্তির দাবি জানান ওই নারী শিক্ষার্থী।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, ইভ টিজিংয়ের বিষয়ে কিশোর কুমারকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তিনি কাপড় কাটার কেচি দিয়ে তাদের মারতে উদ্যত হন। এসময় তাকে গণপিটুনি দেওয়া হয়। পরে শিক্ষকরা তাকে উদ্ধার করেন।

এ বিষয়ে বক্তব্যের জন্য অভিযুক্ত কিশোর কুমারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

বিজ্ঞাপন

এদিকে, এ বিষয়ে জানতে চাইলে পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান সারাবাংলাকে বলেন, ‘এর আগে ওই ছাত্র (কিশোর দাস) আমার কাছে গাঁজা খাওয়ার অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছিল। পরে আমি সেই আবেদন প্রক্টর বরাবর পাঠিয়ে দেই। সে বলে গাঁজা নাকি খুব ভালো জিনিস। আজ এক ছাত্রী যৌন নিপীড়নের অভিযোগ নিয়ে এলে আমি তা যৌন নিপীড়ন বিরোধী সেলে পাঠাতে বলি।’

জাবি প্রক্টর সিকার মো. জুরকারনাইন বলেন, ‘কিশোর দাস মানসিকভাবে ভারসাম্যহীন। তাকে পরিবারের কাছে হস্তান্তরের চিন্তা করছি।’

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর