Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গত অর্থবছরে স্বাস্থ্যখাতের ৯০ শতাংশ কাজ স্বচ্ছতার সঙ্গে হয়েছে’


১১ সেপ্টেম্বর ২০১৮ ২৩:২৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, গত অর্থবছরে স্বাস্থ্যখাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির ৯০ শতাংশ কাজ স্বচ্ছতার সঙ্গে সফলভাবে বাস্তবায়ন হয়েছে। বর্তমান অর্থবছরে শতভাগ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কেন্দ্রে বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির ব্ক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কয়েক বছরে দেশে বেশ ক‘টি বিশ্বমানের বিশেষায়িত হাসপাতাল নির্মিত হয়েছে। জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে আইসিইউ চালু করা হয়েছে, হৃদরোগ ও কিডনি রোগের চিকিৎসায় আধুনিক ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, রাজধানীতে নির্মিত হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। প্রধানমন্ত্রী আগামী ২০ অক্টোবর এশিয়ার বৃহত্তম এই হাসপাতালের উদ্বোধন করবেন। এছাড়া রাজধানীর নিটোর-এর সম্প্রসারণ প্রকল্প প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন ১৮ অক্টোবর। গোপালগঞ্জে নির্মিত ইডিসিএল-এর তৃতীয় ওষুধ উৎপাদন কারখানাও আগামী ৬ অক্টোবর প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন।

মোহাম্মদ নাসিম বলেন, সরকার এ বছর নতুন পাঁচটি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তি করতে যাচ্ছে। ১০ বছর পর সরকারি কলেজে ৭শ’ আসন নতুন যোগ করা হয়েছে। চিকিৎসা শিক্ষার মানোন্নয়নে সরকার সর্বোচ্চ কঠোরতা অবলম্বন করছে।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর