Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভৈরবে সরকারি গুদামের ১৬০ বস্তা চালসহ আটক ২


১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৫৬

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

ভৈরব, কিশোরগঞ্জ: ভৈরবে নিম্ন আয়ের মানুষের জন্য বরাদ্ধকৃত ১০টাকা কেজি দরের ১৬০ বস্তা চাল মজুদ করার অভিযোগে ডিলারসহ দুইজনকে আটক করেছে র‌্যাব।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাতে শিবপুর ইউনিয়নের শুম্ভপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, শিবপুর ইউনিয়নের ডিলার মিজানুর রহমান (৪৭) ও সহযোগী কামরুল ইসলামকে (৬০)। আটক মিজানের বাড়ি ছনছাড়া গ্রামে এবং কামরুলের বাড়ি শহরের লক্ষীপুর গ্রামে।

র‌্যাব ভৈরব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, প্রতিটি ইউনিয়নে দুজন করে ডিলার নিয়োগ দেওয়া আছে। শিবপুর ইউনিয়নে মাত্র একজন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। ডিলার মিজানুর রহমান একাই দুজনের বরাদ্দকৃত চাল নিয়ে তার নিজস্ব গুদামে সংরক্ষণ করে রাখেন। তার গুদামে ১২০ বস্তা চাল থাকার কথা থাকলে সেখানে মাত্র ২৪ বস্তা চাল পাওয়া যায়। অবশিষ্ট চালের বস্তা গায়েব করে দেন তিনি। গায়েবকৃত চালের কোনো সন্ধান পাওয়া যায়নি।

র‌্যাবের হাতে আটক অভিযুক্ত ডিলার মিজানুর রহমান বলেন, কামরুল ইসলাম সাব ডিলার হিসেবে কাজ করছেন। বরাদ্দকৃত ৩৭৬ বস্তা চালের মধ্যে তার গোডাউনে ১২০ বস্তা ও কামরুলের অপর একটি গোডাউনে ১৬০ বস্তা চাল রাখা হয়। তবে ৭৬ বস্তা চাল কোথায় আছে জবাব দিতে পারেননি তিনি।

আটককৃত অপর অভিযুক্ত কামরুল ইসলাম বলেন, সে কোন অনুমোদিত ডিলার নয়। মিজান তার বন্ধু হওয়ার সুবাদে তার গোডাউনে চাল মজুদ রাখা হয়। তিনি আরও জানান শিবপুর ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ও ইউএনও স্যারের সাথে কথা বলেই চালগুলো এ গোডাউনে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ভৈরব উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শরীফ মোল্লা জানান, র‌্যাবের অভিযানে চালসহ দুজন আটকের কথা তিনি শুনেছেন। এর বেশি কিছু তিনি জানেন না।

 এ বিষয়ে জানতে চাইলে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কাজী ফয়সাল জানান, তিনি অষ্ট্রগ্রাম উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালনে সেখানে অবস্থান করছেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর