Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্লোজড সার্কিট ক্যামেরার আওতায় কক্সবাজার শহর


১৫ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৩৯

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কক্সবাজার : পর্যটকদের কাছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় শহর কক্সবাজার। এই শহরের পর্যটকদের নিরাপত্তাসহ গোটা শহরের আইন-শৃঙ্খলা রক্ষায় ক্লোজড সার্কিট ক্যামেরা বসানো হয়েছে।

পর্যটকদের সমাগম স্থান, হোটেল-মোটেল জোনসহ শহরের গুরুত্বপূর্ণ ৪০ টি পয়েন্টে বসানো হয়েছে উন্নতমানের ৬৪ টি সিসিটিভি ক্যামরা। আর এই ক্যামরাগুলো নিয়ন্ত্রণ করা হচ্ছে জেলা পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত ‘সিসিটিভি মনিটরিং কন্ট্রোল অ্যান্ড কমান্ড সেন্টার’ থেকে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে সিসিটিভি মনিটরিং কন্ট্রোল অ্যান্ড কমান্ড সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, জেলা পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন।

পুলিশ সুপার জানান, পর্যটকদের নিরাপত্তাসহ শহরের আইনশৃঙ্খলা রক্ষায়  বসানো উন্নতমানের এই সিসিটিভি ক্যামরাগুলো আধা কিলোমিটার পর্যন্ত আওতার দৃশ্য পরিস্কারভাবে ধারন করতে পারবে । পাশাপাশি এতে সংযুক্ত থাকা বিশেষ সফটওয়্যারের মাধ্যমে সহজেই অপরাধমূলক কর্মকাণ্ডের ধারন করা ভিডিও মেসেজের মাধ্যমে জানান দিতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তাফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, ইউএনএইচসিআর এর সিনিয়র কর্মকর্তা এলি জাবেদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি আবু তাহের চৌধুরী এছাড়া হোটেল-মোটেল জোনের কর্মকর্তাসহ অন্যরা।

এই ব্যায়বহুল সিসিটিভি ক্যামরা স্থাপনে জেলা পুলিশকে সহযোগিতা করেছে ইউএনএইসসিআর, হোটেল-মোটেল জোন ও পৌরসভা। শহরের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী ৩ মাসের মধ্যে আরো সিসিটিভি ক্যামরা বসানো হবে বলেও অনুষ্ঠান থেকে জানানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

কক্সবাজার পর্যটক সিসিটিভি ফুটেজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর