Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াসার পানি জারে বিক্রি: দুই প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা


১৫ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৪৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: রাজধানীতে ওয়াসার পানি পরিশোধন ছাড়াই সরাসরি জারে ভরে বিক্রি এবং অনুমোদন না থাকলেও অবৈধভাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউটের (বিএসটিআই) লোগো ব্যবহার করে পানি বাজারজাত করার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এসময় অপর তিনটি প্রতিষ্ঠানের ১০জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। সেই সঙ্গে ওইসব প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর কাওরান বাজার, ফার্মগেট ও তেঁজগাও শিল্পাঞ্চল থানায় র‌্যাব-২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম এসব কারখানাকে জরিমানা ও কারাদণ্ড দেন।

অর্থদণ্ডে দণ্ডিত কারখানা দুটির মালিক হলেন- ফেইথ ড্রিংকিং ওয়াটারের সুভাষ চন্দ্র দাস ও টপি সরকার। তাদের দু’জনকে ২ লাখ করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভি ওয়াটার এন্টারপ্রাইজের মো. নিজাম উদ্দিন ও সালাউদ্দিনকে ২ লাখ ৫০ হাজার টাকা করে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নাম বিহীন তিনটি কারখানার মালিক মো. জলিল (২০), মো. কামাল হোসেন (২৮), জসিম উদ্দিন (২৮) ও মো. আলীসহ (৩৬) মোট ৪ জনকে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাশাপাশি মো. সোহেল (২৬), রহমত উল্যাহ সজিব (১৮), ফয়সাল হোসেন (২০), জামাল উদ্দিন মিঠু (২৮), রবিউল হোসেন (২০) ও আনিস (৪০) সহ মোট ৬ জনকে ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় অভিযুক্ত ওই ৫টি কারখানাকে সিলগালা করা হয়েছে। সেই সঙ্গে জব্দ করা কয়েশ ফিল্টারের জার গুড়িয়ে দেওয়া হয়।

বিজ্ঞাপন

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাবাংলাকে বলেন, ‘ওয়াসার পানি সরাসরি জারে ভরে বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে পানির কারখানা ও বিএসটিআইয়ের লোগো অবৈধভাবে ব্যবহারের অপরাধে ২টি প্রতিষ্ঠানকে মোট ৯ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া আরও তিনটি প্রতিষ্ঠানের মোট দশ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।’

যতদিন এসব অনিয়ম বন্ধ না হবে ততদিন র‌্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর