Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খাগড়াছড়ির পানছড়ি বাজারে আগুন, ১৫ দোকান পুড়ে ছাই


১৬ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৪৫

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার পানছড়ি বাজারে আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান। ব্যবসায়ীদের দাবি, এতে ক্ষয়ক্ষতির পরিমান ৫০ লাখ টাকা ছাড়িয়েছে।

পানছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. হেদায়েত তালুকদার জানান, শনিবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পানছড়ি মাছ বাজার গলিতে আগুন লাগে। প্রায় সঙ্গে সঙ্গেই মাছ বাজার সংলগ্ন একটি আইসক্রিম কারখানা, একটি লেপতোষকের কারখানা, মাছের আড়ত, কয়েকটি চায়ের দোকানসহ ১৫টি স্থাপনা পুড়ে ছাই হয়ে যায়। প্রায় ২৫ কিলোমিটার দূর থেকে খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছার আগেই স্থানীয়রাই আধা ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকার বেশি হবে বলে ধারণা করছেন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি। তবে কোথা থেকে আগুন লাগলো বা এটি নাশকতা কি না সে সম্পর্কে তিনি কোনো ধারণা দিতে পারেননি।

তবে খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন বলেন, বেশ কিছুদিন ধরেই পানছড়ি বাজার নিয়ে সমস্যা চলছে। এর মধ্যেই সেখানে আগুন লাগলো। সেকারণে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২০ মে থেকে ইউপিডিএফ’র হুমকিতে খাগড়াছড়ির পানছড়ি বাজারে আসছেন না সাধারণ পাহাড়িরা। পানছড়ি বাজারের শুকতারা আবাসিক হোটেলে ইউপিডিএফ (গণতান্ত্রিক) ও জেএসএস (সংস্কারপন্থী) গ্রুপের লোকজন অবস্থান করছে অভিযোগ তুলে তাদের বের করে দিতে ব্যবসায়ী নেতাদের ওপর চাপ প্রয়োগ করে ইউপিডিএফ। এসব বিষয় নিয়েই বাজার ঘিরে বেশ কিছু সমস্যা তৈরি হয়েছে।

সারাবাংলা/এসএমএন

আগুন পানছড়ি বাজার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর